গহিন বন থেকে হাতি এসে কেড়ে নিলো তরুণের প্রাণ

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ০৮:২৩ পিএম

কক্সবাজারের পেকুয়ায় বন্যহাতির আক্রমণে ধান পাহারারত মো.সাইমুন (১৮) নামের এক তরুণের মৃত্যু হয়েছে। এ সময় হাতির পায়ে পিষ্ট হয়ে জাহেদুল ইসলাম (১২) নামের আরেক কিশোর আহত হয়েছেন। দুজনকেই উদ্ধারের পর পেকুয়া হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। রবিবার (১৩ নভেম্বর) মাঝরাতে উপজেলার টইটং চেপ্টামুরা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মো.সাইমুন চেপ্টামুরা এলাকার মমতাজুল হকের ছেলে। হাসপাতালে চিকিৎসাধীন জাহেদুল ইসলাম একই এলাকার কলিম উল্লাহর ছেলে ও টইটং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্র। প্রত্যক্ষদর্শীরা একজন জানান, আমি ধান পাহারা দিচ্ছিলাম। একটু দুরে সাইমুন এবং জাহেদও তাদের ধান পাহারা দিচ্ছিল। একটি টংঘরে তারা গল্প করছিল। হঠাৎ একটি বন্যহাতি টংঘরে আক্রমণ করে।

নিহতের বড় বোন এস্তেহারা বেগম ও ভগ্নিপতি আব্দু ছমাদ বলেন, বন্যহাতি প্রায় সময় লোকালয়ে ঢুকে ফসল নষ্ট করে। রাত ৮টার দিকে সাইমুন ও জাহেদ বাড়ির একটু দুরে পাকা ধান পাহারা দিতে যায়। সেখানে একটি হাতি তাদের আক্রমণ করে। খবর পেয়ে আমরা দু'জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সাইমনকে মৃত ঘোষণা করেন।

টইটং ইউনিয়ন পরিষদের চেপ্টামুরা এলাকার সদস্য মনজুর আলম তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, কোন অভিযোগ না থাকায় সাইমনের মরদেহ আছর নামাজের পর দাফন করা হয়েছে।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) আনোয়ার হোসেন সরকার বলেন, বন্য হাতির আক্রমণে একজন মারা গেছেন। তবে এলাকাটি চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের আওতায় পড়েছে। ব্যক্তি মালিকানাধীন জমি নাকি বনের জমি দেখে মৃত ও আহতদের জন্য ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: