প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ হাবিবুর রহমান

নড়াইল প্রতিনিধি

নড়াইলে স্ত্রীকে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

   
প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, ১৪ নভেম্বর ২০২২

নড়াইলে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মো. হেদায়েত শেখকে (৫৫) মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত৷ সোমবার (১৪ নভেম্বর) দুপুরের নড়াইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. কেরামত আলি এ রায় ঘোষণা করেন। তবে হেদায়েত শেখ এখনো পলাতক রয়েছে। এ মামলায় অপর দুই আসামীকে খালাস প্রদান করেছেন আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্ত হেদায়েত শেখ জেলার লোহাগড়া উপজেলার পদ্মবিলা গ্রামের মৃত গোলাম রব্বানীর ছেলে। খালাস প্রাপ্তরা হলেন মো. খলিল শেখ ও আঞ্জুয়ারা বেগম।

মামলার বিবরণে জানা যায়, মামলার বাদী মো. রবিউল ইসলামের মা মমতাজ বেগম জীবিত থাকতে তার পিতা হেদায়েত শেখ আঞ্জুয়ারা বেগম নামে এক মহিলাকে দ্বিতীয় বিবাহ করেন। বিবাহের পর থেকে হেদায়েতের দ্বিতীয় স্ত্রী প্রথম স্ত্রীকে খুন করে গুম করার হুমকি দিয়ে আসছিল। একপর্যায়ে ২০১২ সালের ৩ ফেব্রুয়ারি রাত ৮ টার দিকে বাদী রবিউল ইসলাম ও তার মা মমতাজ বেগম খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে।

পরে সকালে উঠে বাদী তার মাকে দেখতে না পেয়ে অনেক খোজাখুজি করে। এসময় বাদী তার পিতা হেদায়েতের লুঙ্গিতে রক্ত দেখে কারণ জানতে চায়। সকালে একটি গরু জবাই করেছেন বলে জবাব দেন তার বাবা। পরে তার বাবা হেদায়েত শেখ ও আঞ্জুয়ারা বেগম পালিয়ে যায়। পরে বাদীসহ তার স্বজেনার খোঁজাখুজি করে পদ্মবিলে মমতাজের গলাকাটা মৃতদেহ দেখতে পান৷ এ ঘটনায় লোহাগড়া থানায় একটি মামলা দায়ের করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা নিহত মমতাজের স্বামী হেদায়েত শেখ,খলিল শেখ ও আঞ্জুয়ারা বেগমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন আদালত।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: