প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

শেরপুরে মানসম্মত শিক্ষা বাস্তবায়নে কর্ম পরিকল্পনা কর্মশালা

   
প্রকাশিত: ১০:২২ অপরাহ্ণ, ১৪ নভেম্বর ২০২২

এসডিজি’র (টেকসই উন্নয়ন অভীষ্ট) আলোকে সবার জন্য মানসম্মত শিক্ষা বাস্তবায়নে শেরপুরে কর্ম পরিকল্পনা উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় স্থানীয় পর্যায়ে প্রাথমিক, মাধ্যমিক, কারিগরি ও ধর্মীয় শিক্ষার বর্তমান অবস্থা, সংকট, চাহিদা ও প্রয়োজনীয়তা নিরূপন করে তার আলোকে কর্ম পদ্ধতি বাস্তবায়নের লক্ষ্যমাত্রা নির্ধারণের পরিকল্পনা করা হয়। ইউনেস্কোর অর্থায়নে গণস্বাক্ষরতা অভিযানের সহায়তায় দরিদ্র সমাজ উন্নয়ন সংস্থা এ কর্মপরিকল্পনা কর্মশালার আয়োজন করে।

সোমবার (১৪ নভেম্বর) জেলা হাসপাতালের মিলনায়তনে অনুষ্ঠিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক শফি আহমেদ। এতে ময়মনসিংহ বিভাগের প্রাথমিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ রকিব উদ্দিন প্রধান অতিথি এবং সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। কর্মশালায় অন্যান্যের মাঝে জেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজুয়ান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ, যুবউন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. নুরুজ্জামান চৌধুরী, গণসাক্ষরতা অভিযানের উপ- কার্যক্রম ব্যবস্থাপক মো. আব্দুর রউফ, দরিদ্র সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মো. ইমান আলী, পরিচালক নাহিদা সুলতানা ইলা, শিক্ষক শওকত হোসেন ও বিজয় কৃষ্ণ চক্রবর্তী বিপুল প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় জেলার বিভিন্ন পর্যায়ের সরকারি-বেসরকারি কর্মকর্তা, প্রাথমিক- মাধ্যমিক, কারিগরি, মাদ্রাসা ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষক, মাঠপর্যায়ের শিক্ষা কর্মকর্তা, স্বাস্থ্য কর্মকর্তা, সাংবাদিক, সমাজসেবী, এনজিও প্রতিনিধি ও সুধীবৃন্দ অংশগ্রহণ করেন।

অংশগ্রহণকারীরা বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে দলীয় কাজে প্রাথমিক, মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা এবং কারিগরি শিক্ষার বিষয়ে এসডিজি-৪ এর আলোকে স্থানীয়করণ এবং স্থানীয় পর্যায়ের পরিকল্পনা নিয়ে বিভিন্ন প্রস্তাব এবং সুপারিশমালা প্রণয়ন করেন। যাতে বর্তমান অবস্থা থেকে উত্তরণের ২০২৫ সাল পর্যন্ত মধ্য মেয়াদী ও ২০৩০ সাল পর্যন্ত দীর্ঘ মেয়াদী কর্ম পরিকল্পনা তুলে ধরা হয়।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: