প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সারাদেশে ঘরে ঘরে বিদ্যুৎ দেওয়া হয়েছে : স্পিকার

   
প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, ১৪ নভেম্বর ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে বাংলাদেশকে স্বল্পোন্নত দেশের কাতার থেকে বের করে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে গেছেন বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী। তিনি জানান, শুধু শহরকেন্দ্রিক উন্নয়নে শেখ হাসিনা বিশ্বাস করেন না। প্রতিটি গ্রামে যাতে শহরের নাগরিক সুবিধা দেওয়া যায়, সে লক্ষ্যে সরকার উন্নয়ন পরিকল্পনা সাজিয়েছে এবং বাস্তবায়ন করছে। উন্নয়নগুলো শহর থেকে গ্রাম বাংলার মানুষের মাঝে বাস্তবায়ন করা হচ্ছে। সেটারই সুফল আজকে আমরা পাচ্ছি। সারাদেশেই ঘরে ঘরে বিদ্যুৎ দেওয়া হয়েছে এবং নিরবচ্ছিন্ন বিদ্যুতের কারণে আমাদের অর্থনীতি লাভবান হচ্ছে।

আজ সোমবার (১৪ নভেম্বর) দুপুর ২টার দিকে রংপুরের পীরগঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন। কাবিলপুর আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত ওই অনুষ্ঠানে সেলাই মেশিন, হুইল চেয়ার, স্প্রে মেশিন ও বাইসাইকেল বিতরণ করা হয়। স্পিকার শিরীন শারমীন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব নিজের জীবনের চাওয়া পাওয়াকে তুচ্ছ করে শুধুমাত্র বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য দীর্ঘ ৩০ বছর আন্দোলন-সংগ্রাম করেছেন। ফাঁসির মঞ্চে গিয়েও তিনি পিছপা হননি। তার কারণেই আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ, লাল সবুজের পতাকা। আমরা পেয়েছি ১৯৭২ এর সংবিধান।

তিনি আরও জানান, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা এই সংবিধানের ভেতরে রয়েছে। সেই সংবিধানের আলোকেই আমরা দেশ পরিচালনা করব। কারণ এখানে বঙ্গবন্ধু সাধারণ মানুষের জন্য কাজ করার কথা বলেছেন। এদেশের দরিদ্র মানুষের ভাগ্য পরিবর্তনের কথা বলেছেন। তেলে মাথায় তেল ঢালার কোনো লক্ষ্য বঙ্গবন্ধুর ছিল না। বঞ্চিত, নিপীড়িত, নির্যাতিত মানুষের কথাই তিনি সারাজীবন বলেছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একই লক্ষ্য নিয়ে বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছেন। আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক নূরুল আমিন রাজার সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী।আরও বক্তব্য দেন কাবিলপুর ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম বকুল, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম লাজু প্রমুখ।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: