প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

‘৫১ দেশে মাছ রপ্তানি করছে বাংলাদেশ’

   
প্রকাশিত: ১২:২৮ পূর্বাহ্ণ, ১৫ নভেম্বর ২০২২

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশ পৃথিবীর ৫১টি দেশে মাছ, মৎস্যজাত পণ্য, নৌ ও সামুদ্রিক উপকরণ রপ্তানি করছে। এ রপ্তানি সম্ভব হয়েছে নৌপথের নিরাপত্তার জন্য। রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে গতকাল সোমবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় আয়োজিত নৌ পুলিশের নবম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী এসময় আরো জানান, বাংলাদেশ নৌ পুলিশ একসময় ভয়াবহ পরিস্থিতি মোকাবিলা করে কাজ করেছে। এখন সে দৃশ্য বদলেছে। মৎস্য ও প্রাণিসম্পদ রক্ষা, মৎস্য আহরণ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে নৌ পুলিশ। জাতিসংঘের প্রতিবেদনেও উঠে এসেছে যে, করোনাকালে তিনটি দেশ মৎস্য আহরণে বড় কোনো বাধার সম্মুখীন হয়নি। বাংলাদেশ এরমধ্যে অন্যতম। দেশপ্রেমে উজ্জীবিত হয়ে বাংলাদেশের নৌ পুলিশ কাজ করছে বলেই এটি সম্ভব হয়েছে।

নৌ পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিথ ছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি এমপি বেনজির আহমেদ প্রমুখ।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: