প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সাজেকের ট্যুরিস্ট স্পট হেলিপ্যাড বন্ধ ঘোষণা

   
প্রকাশিত: ১:৫০ অপরাহ্ণ, ১৫ নভেম্বর ২০২২

ছবি: সংগৃহীত

সাজেকের জনপ্রিয় ট্যুরিস্ট স্পট ‘হেলিপ্যাড’ পর্যটকদের নিরাপত্তাজনিত কারণে বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার (১৫ নভেম্বর) সাজেকের রিসোর্টের মালিকরা এ তথ্য নিশ্চিত করেছেন। জানা গেছে, সাজেকের হেলিপ্যাড বরাবরই পর্যটকদের কাছে আকর্ষণের কেন্দ্রবিন্দু। সাজেকে এটিই একমাত্র জায়গা যেখান থেকে সূর্যোদয় এবং সূর্যাস্ত দুটোই উপভোগ করতে পারেন পর্যটকরা। এই হেলিপ্যাডের চারপাশে অনেকগুলো রিসোর্ট আছে। হেলিপ্যাডে দাঁড়ালে সূর্যোদয়-সূর্যাস্তের পাশাপাশি উপভোগ করার সুযোগ হয় বিশাল পাহাড় আর মেঘের লুকোচুরি। যেন মনে হয় মেঘের দল হাতছানি দিয়ে ডাকছে।

পর্যটকরা জানান, প্রথমত নিরাপত্তার কারণে বন্ধ করা হয়েছে। তাছাড়া পর্যটকরা জায়গাটা খুব বেশি নোংরা করে ফেলেন, তাই হয়তো বন্ধ করে দিয়েছে। রিসোর্টের মালিকরা জানান, সাজেকের হেলিপ্যাডে পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। ইতোমধ্যে চারপাশে কাঁটাতারের বেড়া দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। তবে হেলিপ্যাড নিরাপত্তাজনিত কারণে বন্ধ করা হয়েছে।

এ বিষয়ে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন, পর্যটকরা সাজেকের হেলিপ্যাডের সৌন্দর্য রক্ষার বিষয়ে সচেতন না। কেউ উচ্চশব্দে গান বাজান, আবার অনেকের নেশাদ্রব্য গ্রহণের বিষয় সামনে এসেছে। এ কারণে নিরাপত্তার কথা মাথায় রেখেই পর্যটকদের জন্য এটি বন্ধ করে দেওয়া হয়েছে।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: