চট্টগ্রামে হিফজ মাদ্রাসার সংবর্ধনা ও সবক প্রদান অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২, ০৭:১২ পিএম

চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট খাজা রোডস্থ ক্বিরাতুল কুরআন মডার্ণ হিফজ মাদ্রাসার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সবক প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে চান্দগাঁওয়ের একটি কমিউনিটি সেন্টারে মাদ্রাসা কতৃপক্ষের আয়োজনে এ সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়। প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ কারী মুহাম্মদ আমান উল্লাহ দৌলতের সভাপতিত্বে হাফেজ মুহাম্মদ শাহাদাত হোসাইনরের সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অথিতি ছিলেন চট্টগ্রাম প্রাইভেট মাদ্রাসা এসোসিয়েশনের মাওলানা মুহাম্মদ তৈয়ব ও বিশেষ অতিথি ছিলেন নাজিম উদ্দিন চৌধুরী এনেল।

সকাল ১০টায় শুরু হওয়া সংবর্ধনা অনুষ্ঠান চলে দুপুর ১টা পর্যন্ত। প্রথম পর্বের সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে ২য় পর্বে মূল অনুষ্ঠানের উদ্বোধন করেন চান্দগাঁও ৪নং ওয়ার্ডের কাউন্সিলর এসরারুল হক। এতে আরও উপস্থিত ছিলেন আইডিয়াল গার্লস মাদ্রাসার প্রিন্সিপাল মীর মুহাম্মদ ইউসুফ ছানুভী। কলামিস্ট নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেল, মানবিক পুলিশ শওকত হোসেন পিপিএম, সাংবাদিক মাসুদ পারভেজ, মাওলানা এনামুল হক, মাওলানা মানজারুল হালিম বোখারী, হাফেজ মাওলানা ফজলুল আজিম চৌধুরী, মাওলানা জসিম উদ্দিন, হাফেজ মাওলানা মহিউদ্দিন মাহবুব, মাওলানা এম সোলাইমান কাসেমী, মাওলানা শাহজাহান প্রমুখ।

কৃতি শিক্ষার্থীদের অভিভাবক ও দ্বীন অনুরাগী ব্যক্তিবর্গের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে অনুষ্ঠেয় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, কুরআনুল কারীমের সহীহ তিলাওয়াত ও ইসলামের বুনিয়াদী তা’লীম দেয়ার লক্ষ্যে এক যুগান্তকারী ও বিশেষায়িত শিক্ষা পদ্ধতি ‘নূরানী শিক্ষাধারা’। সেই সাথে এ শিক্ষাধারায় রয়েছে প্রয়োজনীয় সাধারণ শিক্ষাদানের ভারসাম্যপূর্ণ ব্যবস্থা। তাই এ পদ্ধতির শিক্ষা ব্যবস্থা বাংলাদেশের শহর, নগর, গঞ্জ -গ্রামে ব্যাপক সমাদৃতি লাভ করেছে। এ সময় কোমলমতি ছাত্র-ছাত্রীদের কন্ঠে পবিত্র কুরআন তিলাওয়াত, হাদীস শরীফ, জরুরী দু’আ-মাসায়েল ও ইংরেজি কথোপকথন শুনে অভিভূত হন উপস্থিত বক্তারা।

অনুষ্ঠানে হিফ্জ গ্রহণ করা শিক্ষার্থী সামিউল ইসলাম আহাদের পিতা আনোয়ার হোসাইন বলেন, আজ আমার খুব আনন্দ লাগছে, কারণ আজ আমার সন্তান নাজারা পর্ব শেষ করে হেফ্জ গ্রহণ করেছে। আমি আশা করছি আমার সন্তানসহ এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একদিন সমাজ ও দেশ আলোকিত করবে। দুই পর্বের অনুষ্ঠানে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করেন হাফেজ মাওলানা ফজলুল করিম। পরে কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও সবক প্রদান করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: