প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা তুলা গোডাউনে আগুন, ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

   
প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, ১৫ নভেম্বর ২০২২

কুমিল্লায় একটি তুলার গোডাউনে অগ্নিকান্ডে ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি মালিক পক্ষের। মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে জেলার দাউদকান্দি উপজেলার সুন্দুলপুর ইউনিয়নের শহীদনগরে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শীত মৌসুমে লেপ-তোশক তৈরির জন্য ফ্যাক্টরি মালিক প্রায় ৪০ লাখ টাকার তুলা গোডাউনে মজুদ করেন। পাশেই লেপ-তোশক তৈরির কারখানা। দুপুরে হঠাৎ করে তুলার গোডাউনে আগুনের কালো ধোঁয়া দেখতে পান। পরে শ্রমিকরা গোডাউনের দরজা খুলে ভেতরে আগুন দেখতে পান। খবর পেয়ে দাউদকান্দি ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দীর্ঘ দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। গোডাউনে থাকা ৪০ লাখ টাকার তুলা পুড়ে ছাই হয়ে যায়।

গোডাউন মালিক আম্মেদ আলী বলেন, সামনে শীত মৌসুমে লেপ-তোশক তৈরির জন্য ৪০ লাখ টাকার তুলা মজুদ করেছিলাম। আগুনে আমার সব শেষ হয়ে গেল।

দাউদকান্দি ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার রাসেল আহমেদ বলেন, আগুনের উৎস এখনো জানা যায়নি। দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে। তবে গোডাউনে যা মালামাল ছিল তা পুড়ে ছাই হয়ে গেছে। তবে প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: