'তিন মাসের মধ্যে গ্যাস–সংকটের সমাধান হবে'

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২, ১১:৫৫ পিএম

আগামী ৩ মাসের মাঝেই দেশে চলমাল গ্যাস সমস্যার সমাধান করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। তিনি জানান, শিল্পকারখানা জ্বালানি, বিশেষ করে গ্যাস–সংকটে ভুগছে। আগামী তিন মাসের মধ্যে গ্যাস সমস্যার সমাধান হয়ে যাবে। এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় কাজ করছে।আজ মঙ্গলবার (১৫ নভেম্বর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ঢাকা অ্যাপারেল সামিটের উদ্বোধনী অধিবেশনে এ কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী এসময় আরো জানান, দুর্ভাগ্যজনকভাবে আমরা দেখছি, ক্ষুদ্র রাজনৈতিক স্বার্থে বাংলাদেশ থেকে পয়সা নিয়ে পোশাকশিল্পের বিরুদ্ধে বিদেশে বিনিয়োগ করা হচ্ছে। আবার বাংলাদেশ থেকে পয়সা নিয়ে বিদেশে লবিস্ট নিয়োগ করা হয় তৈরি পোশাক রপ্তানিতে জিএসপি বাতিলের জন্য। অতীতে এটা আপনারা দেখেছেন। আমার কাছে নতুন কিছু প্রমাণ আছে। এখন এই সমস্যা প্রকট আকার ধারণ করেছে। দেশ ও শিল্পের স্বার্থে তাদের কাজে বাধা দিতে হবে। তাদের বোঝাতে হবে, অথবা তাদের কাছ থেকে ব্যবসা অন্যত্র স্থানান্তর করতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন, বিজিএমইএর সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী ও শফিউল ইসলাম মহিউদ্দিন, বর্তমান সভাপতি ফারুক হাসান প্রমুখ। উপস্থিত ছিলেন সংগঠনটির সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: