প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জাহাঙ্গীর আলম ভুঁইয়া

সুনামগঞ্জ প্রতিনিধি

শান্তিগঞ্জে আ,লীগের কমিটি গঠনে জ্যেষ্ঠতা লঙ্ঘন, তিন নেতার পদত্যাগ

   
প্রকাশিত: ১২:২২ পূর্বাহ্ণ, ১৬ নভেম্বর ২০২২

জ্যেষ্ঠতা লঙ্ঘনের অভিযোগসহ ব্যক্তিগত কারণ দেখিয়ে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা আ,লীগের নয় সদস্যের নব গঠিত কমিটি গঠনের দু ঘণ্টার ব্যবধানে সিনিয়র সহ-সভাপতি বুরহান উদ্দিন দোলন ও যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাসুদ মিয়া পদত্যাগ করেছেন। আর পদত্যাগের ঘোষণা দিয়েছেন যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান জিতু। এমন সংবাদে জেলার রাজনৈতিক অঙ্গণে ব্যাপক আলোচনা সমালোচনার জন্ম দিয়েছে।

মঙ্গলবার রাত ৯ টার দিকে জেলা আ, লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পৃথক পদত্যাগপত্র জামা দেন দুই নেতা। এর আগে মঙ্গলবার দিনভর শান্তিগঞ্জ উপজেলা আ,লীগের ত্রিবার্ষিক সস্মেলন শেষে সন্ধ্যায় নয় সদস্যের আংশিক কমিটি ঘোষণা করে জেলা আওয়ামী লীগ। এতে সাবেক ভাইস চেয়ারম্যান সিতাংশু শেখর ধরকে সভাপতি ও হাসনাত হোসাইনকে সাধারণ সম্পাদক করা হয়।

কমিটির অন্যান্যরা হল, সহসভাপতি এডভোকেট বোরহান উদ্দিন দোলন, গোলাম হায়দার, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুক মিয়া, মোঃ মাসুদ মিয়া, মিজানুর রহমান জিতু, সাংগঠনিক সম্পাদক মোঃ ইকবাল হোসেন, নিহার রঞ্জন তালুকদার (পাথারিয়া)। শান্তিগঞ্জ উপজেলার আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন শেষ জেলা আ,লীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এনামুল কবির ইমনের স্বাক্ষরিত একটি কাগজে এই কমিটির ঘোষণা করা হয়। ঘোষিত কমিটিকে বলা হয় উপজেলা কমিটি বাকী কমিটি গঠন করে জেলা কমিটি অনুমোদন দিবে। পরর্বতী কমিটি পুরাংঙ্গ রুপে জেলা আওয়ামীলীগ অনুমোদন করবে।

পদত্যাগকারী গন, শারীরিক অসুস্থতা, কমিটি গঠনের ক্ষেত্রে জ্যেষ্ঠতা না মানাও পদত্যাগের অন্যতম কারণ বলে জানায়। এছাড়াও কমিটির গুরুত্বপূর্ণ পদে জামায়াত-শিবিরের চিহ্নিত লোক জায়গা পাওয়ায় তাদের সাথে রাজনীতি করা সম্ভব নয় বলে জানান তারা।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: