প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

২০২৪ নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা ট্রাম্পের

   
প্রকাশিত: ১০:১১ পূর্বাহ্ণ, ১৬ নভেম্বর ২০২২

ফাইল ছবি

আবারও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েছে ডোনাল্ড ট্রাম্প। ২০২৪ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার রাতে দেশটির অন্যতম অঙ্গরাজ্য ফ্লোরিডায় এক জনাকীর্ণ সভায় তিনি এই ঘোষণা দেন।

সমর্থকদের উদ্দেশ্যে দেওয়া ভাষণে ট্রাম্প বলেছেন, যুক্তরাষ্ট্রকে আবার মহান ও গৌরবময় করার জন্য আমি আজ প্রেসিডেন্ট পদে আমার প্রার্থিতা ঘোষণা করছি। আগামী নির্বাচনে জিতলে ট্রাম্প হবেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে দ্বিতীয় প্রেসিডেন্ট, যিনি ভিন্ন ভিন্ন দুটি মেয়াদে নির্বাচিত হয়েছেন।

ইতিমধ্যে ট্রাম্পের এক সহযোগী গতকাল ‘ডোনাল্ড জে ট্রাম্প ফর প্রেসিডেন্ট ২০২৪’ কমিটির মাধ্যমে দেশটির ফেডারেল নির্বাচন কমিশনের কাছে এসংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়েছেন। আল-জাজিরার প্রতিবেদনে জানা যায়, কয়েক শ সমর্থকের উপস্থিতিতে ট্রাম্প এ ঘোষণা দেন। ট্রাম্প বলেন, ‘মেইক আমেরিকা গ্রেট অ্যাগেইন ধারা অব্যাহত রাখতে আমি আজ রাতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদের জন্য আমার প্রার্থিতা ঘোষণা করছি।’ এ সময় সমর্থকদের উল্লাস ছিল চোখে পড়ার মতো।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: