কামরুল হাসান অভি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

খ্যাতনামা সমুদ্র আইন বিশেষজ্ঞ রাবির সাবেক অধ্যাপক হাবিবুর রহমান আর নেই

   
প্রকাশিত: ১২:৫৪ অপরাহ্ণ, ১৬ নভেম্বর ২০২২

দেশের প্রখ্যাত সমুদ্র আইন বিশেষজ্ঞ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক এম. হাবিবুর রহমান মারা গেছেন। মঙ্গলবার রাত ১১টার দিকে রাজশাহী নগরীর কাজলা এলাকায় নিজ বাসভবনে তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করে আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধান বলেন, হাবিবুর রহমান স্যার গত রাত এগারোটার দিকে রাজশাহীতে তার নিজ বাসভবনে মারা গেছেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতায় ভুগছিলেন।

বরেণ্য এ শিক্ষকের মৃত্যুতে শোক প্রকাশ করে অধ্যাপক হাসিবুল আলম প্রধান আরো বলেন, স্যার খুবই মেধাবী এবং জনপ্রিয় শিক্ষক ছিলেন। তিনি বাংলাদেশের অন্যতম একজন সমুদ্র আইন বিশেষজ্ঞ। অবসর গ্রহণের পর থেকে খণ্ডকালীন শিক্ষক হিসেবে তিনি আমাদের এল. এল.এম এর শিক্ষার্থীদের সমুদ্র আইন পড়াতেন। স্যারকে হারিয়ে আমরা গভীরভাবে শোকাহত এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

বিভাগ সূত্রে জানা যায়, বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মরদেহ আইন বিভাগের সামনে নেয়া হয়েছে। সেখানে এই বরেণ্য শিক্ষককে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা শেষ শ্রদ্ধা জানাবেন। এরপর মরদেহ নেয়া হবে তার গ্রামের বাড়ি বগুড়ার ধূনট উপজেলার বানিয়াতি গ্রামে। সেখানে দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক গোরস্তানে দাফন করা হবে।

প্রসঙ্গত, অধ্যাপক ড. হাবিবুর রহমান আইন অনুষদের সাবেক ডিন এবং আইন ও বিচার বিভাগের সাবেক সভাপতি ছিলেন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: