প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ইউপি নির্বাচনে আ.লীগের মনোনয়ন পেতে মরিয়া দুই প্রার্থী

   
প্রকাশিত: ১:২৭ অপরাহ্ণ, ১৬ নভেম্বর ২০২২

আরিফ হোসেন, চরফ্যাসন (ভোলা) থেকে: ভোলার চরফ্যাসন উপজেলার নীলকমল ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণের তারিখ ২৯ ডিসেম্বর নির্ধারন করে ৭ নভেম্বর তফসিল ঘোষণার পর থেকেই চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে মরিয়া দুই প্রার্থী। এদের মধ্যে নীলকমল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যন ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আলমগীর হোসেন হাওলাদার অপরদিকে সাবেক চেয়ারম্যান আলহাজ্ব ইকবাল হোসেন লিখন। চলছে জোর লবিং।

আওয়ামী লীগের মনোনয়ন পেতে ছুটে যাচ্ছেন ঢাকায়ও। আবার জনকল্যাণমূলক কাজের আশ্বাস দিয়ে সাধারণ মানুষের মন জয়ের চেষ্টাও চালিয়ে যাচ্ছেন দুই প্রার্থী। ইতোমধ্যে চায়ের দোকান আর হাটবাজার সর্বস্থরের জনগণের মাঝে বেশ উত্তাপ ছড়িয়ে পড়েছে। নৌকা প্রতীক পেলেই চেয়ারম্যান এমন ধারনা অনেকের। নীলকমল ইউনিয়ন পরিষদ নির্বাচনে কে হবেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকার মাঝি-এ নিয়ে চলছে চুলচেড়া বিশ্লেষণ।

তফসিল ঘোষণার পর থেকে সম্ভাব্য চেয়ারম্যান পদ প্রার্থীরা সকাল সন্ধ্যা গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। তারা সকালে বাড়ি বাড়ি ছুটে গিয়ে এবং সন্ধ্যায় হাটবাজারে সাধারন মানুষের কাছে দোয়া চাচ্ছেন। গণসংযোগের ছবি দুই প্রার্থীর কর্মী-সমর্থকরা ফেসবুকে পোষ্ট করে সাধারন মানুষের কাছে দোয়াও চচ্ছেন।

চরফ্যাসন নির্বাচন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম জানান, ২৯ ডিসেম্বর নির্ধারন করে ৭ নভেম্বর তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী ১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। ৩ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই। ১০ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ও ২৯ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতীক বরাদ্ধের মাধ্যমে শুরু হবে প্রচার-প্রচারণা।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: