কুমিল্লার বাজা‌রে তদার‌কি অ‌ভিযানে ৬ প্রতিষ্ঠানকে জ‌রিমানা

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২, ০৬:৩৪ পিএম

কুমিল্লায় ৬ প্রতিষ্ঠানকে ৩৯ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র। বুধবার (১৬ নভেম্বর) কুমিল্লার বু‌ড়িচং উপ‌জেলার কংশনগর বাজার এলাকার নিত‌্যপ‌ণ্যের বাজারে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা কুমিল্লা জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলাম।।

এ সময় অ‌তি‌রিক্ত মূল্যে ভোজ‌্যতেল বি‌ক্রি, মূল‌্য তা‌লিকা দৃশ‌্যমান স্থা‌নে প্রদর্শন না করা, ক্রয় ভাউচার না রে‌খে ই‌চ্ছেমা‌ফিক দা‌মে নিত‌্যপণ‌্য বি‌ক্রি ও অনু‌মোদনহীন পণ‌্য ফা‌র্মেসী‌তে বি‌ক্রির ম‌তো ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ন্ডের অ‌ভি‌যো‌গে ৬ প্রতিষ্ঠান‌কে ৩৯ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অ‌ভিযা‌নে অ‌তি‌রিক্ত মূ‌ল্যে খোলা সয়া‌বিন তেল বি‌ক্রি করায় মেসার্স মোস‌লেম ভুঁইয়া স্টোর‌কে ১৫ হাজার টাকা, মূল‌্য তা‌লিকা না রে‌খে ই‌চ্ছেমা‌ফিক দা‌মে নিত‌্যপণ‌্য বি‌ক্রি করায় হাজী স্টোর‌কে ৫ হাজার টাকা, একই অ‌ভি‌যো‌গে লিটন স্টোর‌কে ৫ হাজার টাকা এবং জয়দল এন্টারপ্রাইজ‌কে ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এছাড়াও লাই‌সেন্স না নি‌য়ে ফা‌র্মেসী পরিচা‌লনা ও অনু‌মোদনহীন পণ‌্য ফা‌র্মেসী‌তে বি‌ক্রির অ‌ভি‌যো‌গে দাস ফা‌র্মেসী‌কে ১০ হাজার টাকা ও আল আ‌মিন ফা‌র্মেসী‌কে ২ হাজার টাকা জ‌রিমানাসহ মোট ৬ প্রতিষ্ঠান‌কে ৩৯ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং অন‌্যদের সতর্ক করা হয়।

অ‌ভিযা‌নের সময় সবাই‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন মে‌নে ব‌্যবসা প‌রিচা‌লনার নি‌র্দেশনা দেওয়া হয়। এ অ‌ভিযা‌নে ক‌্যাব কুমিল্লার সাধারণ সম্পাদক কাজী মাসউদ আলম ও জেলা পু‌লিশের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: