প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

১১২ টাকায় জেলা প্রশাসকের কার্যালয়ে চাকুরি, ঘুষ না খাওয়ার শপথ

   
প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, ১৬ নভেম্বর ২০২২

কামরুল হাসান নিরব, ফেনী থেকে: ফেনীতে ১শ ১২টাকায় জেলা প্রশাসকের কার্যালয়ে ১৩ জন কর্মকর্তা কর্মচারীর চাকুরি হয়েছে। কোন প্রকার ঘুষ, অবৈধ লেনদেন এবং রাজনৈতিক হস্তক্ষেপ ছাড়া মেধার ভিত্তিতে মঙ্গরবার (১৫ নভেম্বর) তাদেরকে চাকুরিতে নিয়োগ দেয়া হয়। বুধবার (১৬ নভেম্বর) নতুন চাকুরিতে যোগদান উপলক্ষ্যে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

এসময় ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বলেন, ১৩টি পদের জন্য ২ হাজার ১৩৭ জন চাকুরি প্রার্থী নিয়োগ পরীক্ষায় অংশগ্রহন করেন। গত ২২ অক্টোবর লিখিত পরীক্ষায় ২৩ অক্টোবর ব্যবহারিক ও ২৪ অক্টোবর মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কোন প্রকার রাজনৈতিক ও অবৈধ হস্তক্ষেপ ছাড়া মেধার ভিত্তিতে তাদেরকে চাকুরি দেয়া হয়। চাকুরি জীবনে ঘুষ লেনদেন করবোনা, মানুষের সাথে খারাপ ব্যবহার করবোনা, ভালো আচরণের মাধ্যমে মানুষদের সেবা দিয়ে যাবো বলে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক।

এসময় একজন চাকুরি প্রার্থী অনুভুতি ব্যক্ত করে বলেন, আমার চাকুরিটা হচ্ছে মরুভূমির একজন তৃষ্ণার্ত মানুষের মত। আমার ২৯ বছর বয়সে চাকুরিটা হয়েছে। তাও বিনা তদবীরে। একসময় মানুষের কাছে বিনা লেনদেনে চাকুরির খবরটা সোনার হরিণের মত ছিলো। আর এই সোনার হরিণটি পাওয়ার জন্য অনেক ছুটেছি।

তিনি আরও বলেন শেষ বছরে পেয়ে গেলাম। ফেনী বাসীকে কথা দিচ্ছি কোন প্রকার ঘুষ বা হয়রানি ছাড়া চাকুরি জীবনের শেষ দিন পর্যন্ত মানুষের সেবা দিয়ে যাবো।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান ও এনডিসি কামরুল হাসানসহ সাংবাদিক ও সুশীল সমাজের লোকজন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: