প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

৪-০ গোলে এগিয়ে মেসিরা

   
প্রকাশিত: ১১:১৮ অপরাহ্ণ, ১৬ নভেম্বর ২০২২

কাতার বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতি সেরে নিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মাঠে নেমেছে আর্জেন্টিনা। প্রথমার্ধের খেলা শেষে তারা এগিয়ে ৪-০ গোলের ব্যবধানে। মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে বুধবার (১৬ নভেম্বর) দলের হয়ে জোড়া গোল করেন অ্যাঞ্জেল ডি মারিয়া। একটি করে গোল আসে লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজের পা থেকে।

ফিফা র‌্যাঙ্কিংয়ে দুদলের মধ্যে ফারাক ৬৯ ধাপের। কিন্তু মাঠের খেলায় সংযুক্ত আরব আমিরাত শুরু থেকে দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে লড়াই চালিয়েছে চোখে চোখ রেখে। সুযোগ বুঝে আক্রমণও চালিয়েছে তারা। যদিও নিশানা ঠিক রাখতে না পারায় সাফল্যের দেখা পায়নি।

অন্যদিকে শুরু থেকে বল দখলে আধিপত্য ধরে রাখলেও প্রতিপক্ষের রক্ষণ শিবিরে হানা দিতে বেশ কাঠখড় পোড়াতে হয়েছে আলবিসেলেস্তেদের। শেষ পর্যন্ত ম্যাচের ১৭ মিনিটে ডেডলক ভেঙে দলকে গোল উপহার দেন হুলিয়ান আলভারেজ। বাঁ-প্রান্তে আক্রমণে উঠে ডি-বক্সের দিকে ছুটে চলা আলভারেজের উদ্দেশে বল বাড়িয়ে দেন মেসি। আমিরাতের ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে গোলরক্ষককে পরাস্ত করে বল জালে জড়ান আলভারেজ।

আরবদের রক্ষণদুর্গ ভাঙার পর দ্বিতীয় গোলটিও আসে মাত্র ৮ মিনিটের মধ্যে। ডানপ্রান্ত থেকে মার্কোস আকুনইয়ার ক্রস ডি-বক্সে নিজের নিয়ন্ত্রণে নিয়ে দৃষ্টিনন্দন শটে জালে জড়ান অ্যাঞ্জেল ডি মারিয়া। দুই গোল হজমের পর ছন্দ হারিয়ে ফেলে স্বাগতিকরা। চোখে চোখ রেখে লড়াইটাও যেন ভুলে বসে তারা।

মেসি-ডি মারিয়াদের একের পর এক আক্রমণ সামলানোতেই বেশির ভাগ সময় কাটায় তারা। ৩৬ মিনিটে ডি-বক্সে ম্যাক অ্যালিস্টারের পাস দখলে নিয়ে প্রতিপক্ষের ডিফেন্ডারদের চোখ ফাঁকি দিয়ে গোলরক্ষকের সঙ্গে ওয়ান টু ওয়ান পজিশনে লক্ষ্যভেদ করেন ডি মারিয়া।

বিরতির আগমুহূর্তে জালের দেখা পান মেসিও। ডি-বক্সের বাইরে থেকে ডি মারিয়ার পাস নিজের নিয়ন্ত্রণে নিয়ে কোনাকুনি শটে আমিরাতের গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। ৪-০ গোলের লিড নিয়ে মাঠ ছাড়েন লিওনেল স্ক্যালোনির শিষ্যরা।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: