প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সাড়ে ১৫ কোটি টাকার স্বর্ণের বারসহ আটক ২

   
প্রকাশিত: ৯:১৬ পূর্বাহ্ণ, ১৭ নভেম্বর ২০২২

বেনাপোল সীমান্ত এলাকা থেকে ১৬ কেজি ৫১২ গ্রাম ওজনের ১১২ পিস স্বর্ণের বারসহ দুই জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। বুধবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে বেনাপোল আমড়াখালি বিজিবি চেকপোস্ট থেকে তাকে আটক করা হয়। আটককৃত ব্যক্তিরা হলেন- চাঁদপুর জেলার মতলেব উওর থানার কালিপুর বাজার এলাকার বারেক সরকারের ছেলে ফরহাদ সরকার (৩২) ও কুমিল্লার দাউদকান্দি এলাকার মনু মিয়ার ছেলে ওমর ফারুক (২৭)।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যশোর বেনাপোল হাইওয়ে দিয়ে পিক-আপ ভ্যানে করে বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান বেনাপোল সীমান্তের দিকে যাবে। এমন সংবাদের ভিত্তিতে যশোর বেনাপোল হাইওয়ের আমড়াখালি চেকপোস্টে সন্দেহ ভাজন এক পিক-আপ ভ্যানের গতিরোধ করা হয়। এসময় সে পিক-আপ ভ্যানটি তল্লাশি চালিয়ে ১৬ কেজি ৫১২ গ্রাম ওজনের ১১২ পিচ স্বর্ণ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ১৫ কোটি ৬৫ লাখ টাকা। আটককৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও জানান, পার্শ্ববর্তী দেশ ভারতে স্বর্ণের চাহিদা বেশি থাকায় গডফাদাররা সীমান্ত দিয়ে স্বর্ণ পাচারের জন্য মরিয়া হয়ে যায়। কিন্তু সীমান্তে বিজিবি তৎপর হওয়ায় একের পর এক স্বর্ণের চালান আটক করা সম্ভব হচ্ছে। গডফাদার সহ স্বর্ণ পাচারকারীদের অতি দ্রুত আইনের আওতায় এনে সীমান্ত দিয়ে স্বর্ণের চালান শূন্যের কোটায় নামিয়ে আনবো।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: