প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

ছাত্রীর সঙ্গে ইবি প্রকৌশলীর আপত্তিকর ফোনালাপ ফাঁস

   
প্রকাশিত: ৯:৫২ পূর্বাহ্ণ, ১৭ নভেম্বর ২০২২

সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাবেক প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান টুটুলের বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর সঙ্গে আপত্তিকর ফোনালাপ ফাঁস হয়েছে। মঙ্গলবার রাতে ৬ মিনিট ২১ সেকেন্ডের অডিও কথোপকথনটি ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। যেখানে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী টুটুলকে পড়ালেখা শেষে ওই ছাত্রীকে চাকরির আশ্বাস দিতে শোনা যায় এবং তাকে খুশি করার মতো ছবি চায়।

অডিও ক্লিপে প্রকৌশলী টুটুল ওই ছাত্রীকে বলেন, তুমি তো আমার খোঁজ নিলেনা? একটা ছবি চাইলাম ছবি পাইলাম না, মনে কষ্ট থেকে গেল? আমি যখন যেটা চাইবো তখন সেটা করবা। যেমন ভাবে আছো তেমন ভাবে ছবি দাও। একদম বোরকা মোরকা পড়ে ঢেকেঢুকে এরকম কোন ছবি দিলে তো কোন ‘ই’ নাই। বন্ধুকে খুশি করার মতো ছবি দাও।

প্রতুত্তরে ওই ছাত্রী বলেন, আমি তো প্রচুর খবর নিয়েছি আপনি তো নেননি। গতদিনেও তো দুইবার ফোন দিয়েছিলাম। আহারে! এতোগুলা যে পিকচার দিলাম এগুলো কি হলো? খুশি করা বলতে কেমন ছবি দিবো? উত্তরে টুটুল বলেন, আগের ছবি গুলো তুমি ডিলিট করতে বলেছিলা এজন্য আগের ছবি গুলো ডিলিট করে দিয়েছি। খুশি করা ছবি দেয়ার উত্তরে টুটল বলেন, সেটা আমি বলবোনা তোমাকে। বন্ধু যাতে খুশি হয় সেই…রকম ছবি দাও।

টুটুল আরও বলেন, আমি যখন চাইবো তখন ছবি দিবা। তুমি যখন নিজ থেকে খোঁজ নিবা তখন আমি খুশি হবো। তোমার আম্মুকে বলবা ইসলামী বিশ্ববিদ্যালয়ের চিফ ইঞ্জিনিয়ারের সঙ্গে কথা বলি তাহলে বলবে একজন ভালো মানুষের সহযোগিতা পাওয়ার মতো কাউকে পাইছিস। ছাত্রী বলেন, আই এম সো লাকি।

ভাইরাল অডিওর ক্যাপশনে দাবি করা হয়, বিভিন্ন সময়ে পুরস্কারের প্রলোভন দেখিয়ে টুটুল ছাত্রীদের সাথে অনৈতিক সম্পর্ক গড়ে তোলেন। এদিকে অডিও ভাইরালের পরে বিষয়টি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, ২০১৩ সালে কুষ্টিয়ার একাধিক ছাত্রীসহ কয়েকজন নারীর সাথে মেলামেশা ও ভিডিওচিত্র ধারণের পর্ণগ্রাফি মামলায় টুটুলকে গ্রেপ্তার করে পুলিশ। তখন তাকে বিশ্ববিদ্যালয় থেকেও সাময়িক বরখাস্ত করা হয়েছিলো।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: