ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিখোঁজ ডা. জাকির জঙ্গি সংশ্লিষ্টতায় গ্রেফতার

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২২, ১২:৩১ এএম

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নিখোঁজ মেডিক্যাল অফিসার ডা. জাকির হোসেনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে তাকে রিমান্ডে নেওয়ার জন্য আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে বুধবার (১৬ নভেম্বর) যাত্রাবাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বলে দাবি করেছে সিটিটিসি। তাকে গ্রেফতারের বিষয়টি জানিয়েছেন সিটিটিসির অতিরিক্ত উপ-কমিশনার আহমেদুল ইসলাম।

গত ৮ নভেম্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডিউটি শেষ করে সহকর্মী ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা মোহসিন উদ্দিন ফকির ও সহকর্মী ডা. মঈন উদ্দিন আহমেদ সেতুকে খুদেবার্তা পাঠিয়ে নিখোঁজ হন জাকির হোসেন। এরপর থেকে তার ব্যবহৃত মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়। তার নিখোঁজ হওয়ার বিষয়ে ভাঙ্গা থানায় দুটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছিল।

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ৮ নভেম্বর দুপুর ২টা পর্যন্ত জাকির হোসেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে দায়িত্বপালন করেছেন। দায়িত্ব শেষে স্বাস্থ্য কমপ্লেক্স ত্যাগ করেন। ওই দিন রাত ১২টা ৩ মিনিটে জাকির হোসেনের মোবাইল থেকে স্ত্রীর মোবাইলে খুদেবার্তা দিয়ে জানানো হয়, ‘বিদ্যুৎ নেই, তার (জাকির হোসেন) মোবাইল ফোন যেকোনো সময় বন্ধ হয়ে যেতে পারে।’

এর প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা পর ভোর ৫টা ৫৪ মিনিটে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার মোবাইলে জাকির হোসেনের মোবাইল থেকে খুদেবার্তার মাধ্যমে জানানো হয়, ‘শাশুড়ি অসুস্থ। জরুরি ঢাকায় যেতে হবে। আগামীকাল (১০ নভেম্বর) ফিরতে একটু দেরি হবে।’

জাকির হোসেন মানিকগঞ্জ শহরের বনগ্রাম আবাসিক এলাকার ৪৫/১ বাড়ির বাসিন্দা মো. সামসুল আলম ও জেসমিন আক্তার দম্পতির ছেলে। জাকির হোসেন বিবাহিত এবং এক সন্তানের বাবা। তিনি ৩৮তম বিসিএসের মাধ্যমে ২০১৯ সালের ৮ ডিসেম্বর নবম গ্রেডে মনোনীত হয়ে ১১ ডিসেম্বর ভাঙ্গা উপজেলার তুজারপুর ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে সহকারী সার্জন হিসেবে যোগ দেন।

তবে তুজারপুর ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে কোনও স্থাপনা না থাকায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত করা হয়। গত তিন বছর ধরে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত।

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহসিন উদ্দিন ফকির বলেন, ‌‘আমি থানায় কথা বলে জানতে পেরেছি জাকির হোসেনকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তিনি নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সদস্য। এর বাইরে কিছুই জানি না।’

ভাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. জিয়ারুল ইসলাম বলেন, ‘সিটিটিসি যাত্রাবাড়ী থেকে চিকিৎসক জাকির হোসেনকে গ্রেফতার করেছে বলে শুনেছি। এর আগে চিকিৎসক জাকির হোসেনের নিখোঁজ হওয়ার বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা এবং তার শ্বশুর ভাঙ্গা থানায় জিডি করেছেন। বিষয়টি নিয়ে তদন্ত করছি আমরা।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: