প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শাহাদুল ইসলাম সাজু

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে গুলিবিদ্ধ হয়ে এক বিজিবি সদস্য নিহত

   
প্রকাশিত: ১২:৫০ অপরাহ্ণ, ১৮ নভেম্বর ২০২২

২০ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জয়পুরহাট ব্যাটালিয়নের অধিন পাঁচবিবি বিশেষ ক্যাম্পের ভেতরে বৃহস্পতিবার রাত ১০ টায় বিজিবি সদস্য হযরত আলীর গুলিতে সিপাহী নেপাল দাস (৩২) নামে বিজিবি’র অপর এক সদস্য নিহত হয়েছেন। এই নিহতের ঘটনায় বিজিবি’র পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

জেলার গোয়েন্দা বিভাগ সূত্রে জানা যায়, নিহত নেপাল দাসের বাড়ি ফরিদপুরের মেঘচামী গ্রামে। পিতার নাম নারায়ণ দাস। ২০ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জয়পুরহাট ব্যাটালিয়নের অধিন পাঁচবিবি বিশেষ ক্যাম্পের ভেতরে বৃহস্পতিবার রাত ১০ টায় দায়িত্ব পালনের সময় বিজিবি সদস্য নেপাল দাসের সঙ্গে অপর সদস্য হযরত আলীর কথা কাটা কাটির এক পর্যায়ে ধস্তাধস্তির সময় হযরত আলীর নিজের রাইফেল থেকে গুলি বের হয়ে যায়। এ সময় গুলিবিদ্ধ হয়ে নেপাল দাস (৩২) মাটিতে লুটিয়ে পড়েন। বিজিবি’র অন্যান্য সদস্যরা রক্তাক্ত অবস্থায় নেপাল দাসকে রাত সাড়ে ১০ টার সময় জয়পুরহাট আধুনিক হাসপাতালে ভর্তি করলে জরুরী বিভাগে কর্তবরত চিকিৎসক নুরুন্নবী বিজিবি সদস্য সিপাহী নেপাল দাসকে মৃত ঘোষনা করেন। এই নিহতের ঘটনায় বিজিবি’র পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

শুক্রবার সকাল সাড়ে ৮ টায় ডা: জয়নাল আবেদীন ও ডা: জাকা কাঈফ নেপাল দাসের ময়নাতদন্ত সম্পন্ন করেন বলে জানান, জেলা আধুনিক হাসপাতালের তত্বাবধায়ক ডা: সরদার রাশেদ মোবারক। প্রাথমিক ভাবে জানা যায়, নেপাল দাসের ডান পিঠে একটি গুলি লেগে বুক দিয়ে বের হয়ে গেছে এবং ডান হাতেও একটি গুলির চিহ্ন রয়েছে।

এ ঘটনায় জয়পুরহাট সদর থানায় একটি অপমৃত্যু মামলা (যার নং ৪৮ তারিখ ১৮/১১/২০২২) দায়ের করা হয়েছে বলেও জানান, জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম। কি কারনে এ ঘটনা তা জানার জন্য জয়পুরহাট ২০ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মো: রফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলেও কোন বক্তব্য পাওয়া যায়নি।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: