প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

বিএনপির গণসমাবেশের মাঠেই চলছে রান্না-খাওয়া

   
প্রকাশিত: ১২:৩৩ অপরাহ্ণ, ১৮ নভেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদসহ সারাদেশে গণসমাবেশ করছে বিএনপি। এরই ধারাবাহিকতায় সিলেট সরকারি আলিয়া মাদরাসা ময়দানে শনিবার বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে কয়েক হাজার নেতাকর্মী সমাবেশস্থলের আশপাশের হোটেল ও অস্থায়ী প্যান্ডেলে অবস্থান করছেন।

সমাবেশ সফল করতে দলটির নেতাকর্মীদের জন্য সমাবেশস্থলে রান্না-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। সমাবেশকে ঘিরে দুই দিন আগেই নেতা-কর্মীরা আলিয়া মাদরাসা মাঠে উপস্থিত হয়েছেন। উৎসবমুখর পরিবেশে রান্না করে সেখানে বসেই খাওয়া-দাওয়া করছেন। বিশেষ করে আজ শুক্রবার সকাল থেকে বিভাগের তিন জেলা সুনামগঞ্জ, মেৌলভীবাজার ও হবিগঞ্জে পরিবহণ ধর্মঘট থাকায় গত রাতেই এসব জেলার নেতাকর্মীদের অধিকাংশ নেতাকর্মী সিলেট পৌঁছান।

এদিকে সিলেট জেলা বিএনপির সভাপতি ও প্রচার ও গণমাধ্যম উপ-কমিটির আহ্বায়ক আব্দুল কাইয়ুম চৌধুরী অভিযোগ জানিয়ে বলেন, বেশ কয়েকটি জায়গায় বিএনপির শান্তিপূর্ণ প্রচারে বাধা দেওয়া হচ্ছে। কর্মীদের গ্রেফতার করছে যা গণতান্ত্রিক দলের কর্মসূচির জন্য অযাচিত বাধা। তিনি বলেন, স্থানীয় প্রশাসনকে ব্যবহার করে গণসমাবেশ বানচালের চেষ্টা করছে স্থানীয় আওয়ামী লীগ। তবে যত বাধাই আসুক, সমাবেশ সফল হবে বলে তিনি আশাবাদী।

এরআগে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুরে গণসমাবেশ করেছে বিএনপি। এটি হবে বিএনপির সপ্তম বিভাগীয় গণসমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: