কাতারে বিলাসবহুল হোটেল রেখে ছাত্রাবাসে উঠল আর্জেন্টিনা দল

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২, ১১:৫৭ এএম

ফুটবল বিশ্বকাপে অংশ নিতে কাতারে পা রেখেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বৃহস্পতিবার স্থানীয় সময় রাত আড়াইটার দিকে কাতারের রাজধানী দোহায় পৌঁছায় মেসির দল।

কাতারে আলবিসিলেস্তেদের স্বাগত জানাতে প্রস্তুত ছিল বিলাসবহুল হোটেল। কিন্তু পাঁচতারকা হোটেলে না উঠে মেসিদের নিয়ে কোচ স্কালোনি উঠলেন বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রাবাসে! অন্য দলের ফুটবলাররা যখন কাতারের সেরা হোটেলগুলোতে থাকছেন, মেসিরা তখন সাধারণ ছাত্রাবাসে। গরুর মাংসের বারবিকিউ খাওয়ার জন্যই নাকি এমন সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনা দল—এমনটিই জানা গেছে। খবর- ডেইলি মেইল।

আর্জেন্টিনার স্থানীয় খাবারগুলোর মধ্যে অন্যতম গরুর মাংসের বারবিকিউ। কাতারে প্রবেশের আগে টিম আর্জেন্টিনার কর্তৃপক্ষ জানতে পারে, হোটেলগুলোর তুলনায় ছাত্রাবাসে খোলা আকাশের নিচে দারুণ বিফ বারবিকিউ তৈরি হয়। এগুলোর স্বাদও তুলনামূলক ভালো। তাই ছাত্রাবাসে থাকার সিদ্ধান্ত নিয়েছেন মেসিরা।

বিশ্ববিদ্যালয়ের যে ছাত্রাবাসে মেসিরা ওঠেন, সেখানকার মাঠে বারবিকিউ বানানোর জন্য একটি নির্দিষ্ট স্থান রাখা হয়েছে। সব ধরনের প্রস্তুতিও সারা হয়েছে। আর্জেন্টিনা দলের সবাই যাতে সেই খাবার উপভোগ করতে পারেন সেটির ব্যবস্থা করা হয়েছে।

জানা গেছে, বারবিকিউ রান্নার প্রণালি হতে হবে আর্জেন্টিনার সংস্কৃতিতে। যাতে প্রচুর মাংসের সঙ্গে থাকবে সবজি ও ওয়াইন। মাংসটাও আনা হয়েছে সুদূর আর্জেন্টিনা থেকে। তবে নির্দিষ্ট পরিমাণই খেতে পারবেন মেসিরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: