ব্রাজিল চ্যাম্পিয়ন হলে ১০ গরু দিয়ে ভোজের ঘোষণা

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২, ০২:৫৭ পিএম

শুরু হয়েছে বিশ্বকাপ ফুটবল উন্মাদনা। অন্যান্য দেশের সমর্থক দেশে থাকলেও বাংলাদেশে আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থক সবথেকে বেশি লক্ষ করা যায়। সমর্থকদের বিভিন্ন কর্মকাণ্ডের আলোচনায় আসে অনেকেই। তেমনি জামালপুরের সরিষাবাড়ীতে আর্জেন্টিনা সমর্থকদের পর এবার ব্রাজিলের সমর্থকরা নানারকম বাদ্যযন্ত্র বাজিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করেছেন।

শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০টা ৪০ মিনিটে সরিষাবাড়ী পৌরসভার অনার্স কলেজ মাঠ থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে কয়েকশ ব্রাজিলের সমর্থক অংশ নেন। শোভাযাত্রায় সমর্থকরা ঘোষণা করেন, ব্রাজিল চ্যাম্পিয়ন হলে দশ গরু জবাই করে ভোজের আয়োজন করা হবে।

আয়োজক কমিটির সদস্য আবির হাসান বলেন, গতকাল আর্জেন্টিনার সমর্থকরা ঢোল বাজাইছে, সেটা ঢোল না, ওইটা তাদের কলিজায় লাগছে। তাই তিনি ঘোষণা করেন ব্রাজিল চ্যাম্পিয়ন হলে ওরা পাঁচটা গরুর জবাই করার কথা বলছে আমরা দশটা গরু জবাই করে ভোজের আয়োজন করবো।

মোহসীন হক সাফা নামে এক ব্রাজিল ভক্ত বলেন, ছোটকাল থেকেই সে ব্রাজিলের খেলা পছন্দ করেন। কারণ ব্রাজিল হচ্ছে বিশ্বের এক নাম্বার দল, ব্রাজিলের টিম স্পিরিট কোন টিমের মতোই না। ব্রাজিলের একটা খেলোয়াড় না, সবগুলো খেলোয়াড়ই ভালো। তারা জেতার জন্য দলগতভাবে খেলে। আর্জেন্টিনা যেমন শুধুমাত্র মেসির ওপর নির্ভর করতে হয়, কিন্তু ব্রাজিলের একজনের ওপর নির্ভর করতে হয়না। ব্রাজিলের মতো হতে গেলে অন্যান্য টিমের আরো একশত বছর লেগে যাবে বলেও জানান তিনি।

এ ছাড়াও কথা হয় আরো সমর্থকদের সাথে, তারা বলেন, এই বিশ্বকাপে ব্রাজিল একমাত্র সেরা দল। বর্তমানে এ দলের ধারেকাছেও কেউ নেই। তাই এ বিশ্বকাপ অবশ্যই ব্রাজিলের ঘরে উঠবে বলেও জানান তারা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: