অন্যায়ভাবে পুলিশ কাউকে গ্রেপ্তার করলে থানা ঘেরাও করবেন: নূর

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২, ০৮:০২ পিএম

অন্তঃবর্তীকালীন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে আওয়ামী লীগকে শান্তিপূর্ণভাবে বিদায় নেওয়ার আহ্বান জানিয়েছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নূরুল হক নূর। অন্যথায় জনগণের রোষানলে শ্রীলঙ্কার স্বৈরশাসকের মতো আওয়ামী লীগ সরকারের পরিণতি হবে। শনিবার (১৯ নভেম্বর) বিকেলে বরিশাল নগরীর আমতলা এলাকায় অনুষ্ঠিত বিভাগীয় প্রতিনিধি সভায় এসব কথা বলেন তিনি।

নূর বলেন, বিরোধীদলের নেতাকর্মীদের মামলা-হামলা করে হয়রানি করবেন না। যদি এমন চেষ্টা করেন তাহলে সম্মিলিত প্রতিরোধ গড়ে তোলা হবে। জনগণকে বলবো, অন্যায়ভাবে যদি পুলিশ একজনকেও গ্রেপ্তার করে এলাকাবাসী সকলকে নিয়ে থানা ঘেরাও করবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বিগত ১৩ বছর ধরে বলেছেন দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। অথচ কয়েকদিন আগে মন্ত্রী পরিষদের বৈঠকে প্রধানমন্ত্রী বলেছেন দেশে দুর্ভিক্ষ আসতেছে। আমি প্রধানমন্ত্রীকে বলবো, আপনি উন্নয়নের মহাসড়কের কথা বলেছেন, এখন কেন দুর্ভিক্ষের কথা বলছেন? মাত্র ৪৭ হাজার কোটি টাকা ঋণের জন্য আইএমএফের পা ধরাধরি শুরু করেছেন। ওদিকে ফরিদপুরের এক ছাত্রলীগ নেতা দশ হাজার কোটি টাকা পাচার করেছেন। এই সরকারের আর্শিবাদপুষ্ট একজন পিকে হালদার দশ হাজার কোটি টাকা পাচার করেছেন। এভাবে গত ১৩ বছরে এই সরকারের নেতাকর্মীরা ১৪ লাখ কোটি টাকা পাচার করেছেন।

নূরুল হক নূর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথার উদ্বৃতি দিয়ে বলেন, শেখ মুজিবুর রহমান বলেছিলেন ২৩ বছরের ইতিহাস অত্যাচার-নিপিড়ন-শোষণের ইতিহাস। আমরাও তেমনি বলতে পারি আওয়ামী লীগের ১৩ বছরের ইতিহাস গুম-খুন-হত্যা-চাঁদাবাজীও নৈরাজ্যের ইতিহাস। আজ বাংলার মানুষ আওয়ামী দুঃশাসন থেকে মুক্তি চায়। গুম-খুন থেকে মুক্তি চায়। বাংলার মানুষ তার ভোটাধিকার ফেরত চায়।

দেশ যখন স্বাধীনতার ৫০ বছর উদযাপন করছে ঠিক তখন জনগণের পয়সায় চলা বাহিনী র‌্যাব আর্ন্তজাতিকভাবে কালোতালিকাভুক্ত হয়েছে মানবতাবিরোধী অপরাধের কারণে। র‌্যাব শেখ হাসিনাকে ক্ষতায় রাখার জন্য, বিনা ভোটে টিকিয়ে রাখার জন্য এই গুম-খুন করেছে।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ২০১৪ আর ২০১৮ সালের মতো বাটপারির নির্বাচন এই সরকার আর করতে পারবে না। যদি এই সরকার তেমনটা করার চেষ্টা করে আমরা তাদেরকে প্রতিহত করবো। প্রাণ থাকতে আমার ভোট অন্যজনে দিয়ে যাবে এমন কাউকে আস্ত রাখবো না। গত ১৩ বছর রোহিঙ্গাদের মতো আমাদের ভোটাধিকার কেড়ে নিয়েছে সরকার।

কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগীয় সমন্বয়ক বিপ্লব কুমার পোদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় বিভাগের বিভিন্ন জেলা উপজেলা এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য দেন। বেলা ১২টার দিকে আমতলা মোড়ের একটি কনভেনশন সেন্টারে সভা অনুষ্ঠিত হয়। বিকেলে কনভেনশন সেন্টারে নেতাকর্মীদের স্থান সংকুলান না হলে সামনের সড়কে কয়েক হাজার নেতাকর্মীর উদ্দেশ্যে বক্তব্য দেন নূরুল হক নূর।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: