বিশ্বে করোনায় আরও ৫৪২ জনের মৃত্যু

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ০৯:২২ এএম

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৫৪২ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে ২ লাখ ৭৬ হাজার ৩১৬ জন আক্রান্ত হয়েছেন। রবিবার (২০ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটার্সের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ৮৮৭ জন এবং মারা গেছেন ১০১ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৯৪ জন এবং মারা গেছেন ৬৬ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৪৩৫ জন এবং মারা গেছেন ৬৫ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪৪৫ জন এবং মারা গেছেন ৬২ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৮৩ জন এবং মারা গেছেন ২৫ জন। তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৫৭১ জন এবং মারা গেছেন ৫৯ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৫৩ জন এবং মারা গেছেন ৩৫ জন। ব্রাজিলে মারা গেছেন ৩৬ জন এবং সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৪০৬ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৮৮ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ কোটি ১৮ লাখ ৩১ হাজার ১১৮ জন। এরমধ্যে মারা গেছেন ৬৬ লাখ ২৫ হাজার ৪৬১ জনে। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: