ঋণ নিয়ে আর্জেন্টিনার পতাকায় ঘর রাঙালেন মিঠুন

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ০৬:০৬ পিএম

আর মাত্র কিছুক্ষণের ব্যবধানে শুরু হচ্ছে কাতার বিশ্বকাপ। সারাদেশের মতো ভোলায়ও বিশ্বকাপ নিয়ে উল্লাসের কমতি নেই। তবে এবার ভোলায় আর্জেন্টিনার এক অন্ধ ভক্তের সন্ধান পাওয়া গেছে। ওই ভক্ত সখ পূরণ করতে এনজিও থেকে ঋণ নিয়ে নিজের বসতঘর আর্জেন্টিনার পতাকা রঙয়ে রাঙিয়ে চাঞ্চল্য সৃষ্টি করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়,  ভোলা সদর উপজেলার দক্ষিণ বাপ্তা গ্রামে বাসিন্দা অজিৎ দে মিঠুন। এদিকে তার বাড়িটি আর্জেন্টিনার বাড়ি নামে এরই মধ্যেই পরিচিতি পেয়েছে। মিঠুনের আর্জেন্টিনার বাড়িটি এক নজর দেখতে প্রতিদিনই সকাল থেকে রাত পর্যন্ত ভিড় করছেন উৎসুক মানুষ। ভোলার সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের দক্ষিণ বাপ্তা গ্রামে স্ত্রী ও এক সন্তান নিয়ে বসবাস করেছেন অজিৎ দে মিঠুন। প্রায় ১০ বছর আগে বাবা মারা গেছে আর ৫ বছর আগে মারা গেছে মা। ভোলার শহরের একটি জুয়েলার্সে দীর্ঘ দিন চাকরি করে নিজের সংসার চালান মিঠুন। কিন্তু গত দুই মাস ধরে তার চাকরিটিও নেই। তাই স্ত্রী সন্তানদের নিয়ে অনেকটা কষ্টে দিন কাটাচ্ছেন তিনি। তবে শখ পূরণে পিছিয়ে নেই তিনি। এনজিও থেকে ঋণ নিয়ে নিজের শখ পূরণ করেছেন মিঠুন।

ফুটবলের প্রতি তার এমন ভালোবাসা ইতিমধ্যে চারদিকে সারা ফেলেছে। এই যুবক জানান, আমি ছোট বেলা থেকেই আর্জেন্টিনার ভক্ত। কাতার বিশ্বকাপ উপলক্ষে আমার বাড়িটি আর্জেন্টিনার পতাকার রঙে রাঙিয়েছি। তবে আমার কাছে টাকা না থাকায় এনজিও থেকে ঋণ নিতে হয়েছে। তিনি আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে আর্জেন্টিনার বাড়ির ছবি দেখে অনেকে দেখতে এসেছেন। অনেকে আমার কাছ থেকে পরামর্শ নিয়েছেন। আগামীতে নাকি তারাও তাদের বাড়ি আর্জেন্টিনার পতাকার রঙ করবেন।

আর্জেন্টিনার মিঠুনের বাড়ির সাগর মিত্র জানান, আমাদের ঘরের পাশেই মিঠুর ঘর। মিঠুন তার ঘরে আর্জেন্টিনার পতাকার রঙ করিয়েছে। এরই মধ্যে গ্রাম ও শহরের আর্জেন্টিনার বাড়ি হিসেবে পরিচিতি পেয়েছে এ বাড়িটি। অনেকে আমাদের আর্জেন্টিনার বাড়ির লোক বলযাতবে আর্জেন্টিনা মিঠুনের বড় বোন লিপি দে জানান, তার ছোট ভাই আর্জেন্টিনার অনেক বড় ভক্ত। এজন্য সে বাড়ির রং এমন করেছে। আমরা ছোট ভাইকে সবাই উৎসাহ দিচ্ছি। মিঠুনের যদি একটা চাকরি থাকতো তাহলে এবার বিশ্বকাপে অনেক কিছু করতো।

ভোলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক রাজীব চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, কাতার বিশ্বকাপ উপলক্ষে ভোলার পড়া, মহল্লার বাড়ি এবং সড়কে আর্জেন্টিনা ও ব্রাজিলের পতাকায় সজ্জিত হয়ে উঠেছে। দর্শকরা আর্জেন্টিনা ও ব্রাজিলের খেলা শুরুর অপেক্ষা করছে। তিনি আরও বলেন, ভোলার ক্লাবগুলোতে যেন বিশ্বকাপ ফুটবল খেলা দেখা নিয়ে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য একটি মনিটরিং টিম গঠন করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: