কাতারের জালে জোড়া গোলে বিশ্বকাপ শুরু ইকুয়েডরের

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ১১:০৮ পিএম

জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে দীর্ঘ চার বছরের অপেক্ষার শেষে আজ (২০ নভেম্বর) কাতারে শুরু হয়েছে ফুটবল বিশ্বকাপ। তবে স্বাগতিকরা এ ম্যাচে নিজেদেরকে মেলে ধরতে পারেনি। একেরপর এক আক্রমণে স্বাগতিক কাতারের জালে দুই বার বল জড়ায় ইকুয়েডর।

এ ম্যাচে স্বাগতিকরা প্রথমার্ধ শেষে ব্যাকফুটে রয়েছে। স্বাগতিকদের বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ইকুয়েডর। দলের হয়ে দুটি গোলই করেছেন এনার ভ্যালেন্সিয়া। ম্যাচের তৃতীয় মিনিটেই কাতারের জালে বল জড়িয়েছিল ইকুয়েডর। তবে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভার) জানায়, অফ সাইডে ছিলেন ইকুয়েডরের অধিনায়ক এনার ভ্যালেন্সিয়া। যার ফলে বাতিল হয় সেই গোল, অন্যদিকে নাটকীয় শুরু হয় বিশ্বকাপের।

তবে সেদিকে কর্ণপাত না করে টানা আক্রমণ করতে থাকে ইকুয়েডর। যার ফলে ম্যাচের পঞ্চদশ মিনিটে পেনাল্টি পায় হলুদ জার্সিধারীরা। এ সময় ভ্যালেন্সিয়াকে ফাউল করে বিশ্বকাপের প্রথম হলুদ কার্ড দেখেন কাতারের গোল রক্ষক সাদ আল শিব। স্পট কিক থেকে সহজেই লক্ষ্যভেদ করে আসরের প্রথম গোলস্কোরার হিসেবে নিজের নাম তোলেন ভ্যালেন্সিরা। ম্যাচের ২য় গোলটি ইকুয়েডর আদায় করে ম্যাচের ৩১তম মিনিটে। প্রিকাইডোর ক্রস থেকে দারুণ হেডে বল জালে জড়ান ভ্যালেন্সিয়া।

প্রথমার্ধের একদম শেষ মুহূর্তে গোলের সুবর্ণ সুযোগ হাতছাড়া করে কাতার। আলমোয়েজ ঠিকভাবে মাথা ছোঁয়াতে পারলে ব্যবধান কিছুটা কমিয়ে আনতে পারত স্বাগতিকরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: