‘জঙ্গি ছিনতাইয়ে কারা এসেছিল, তাদের তথ্য পেয়েছি’

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ১১:৪৮ পিএম

আদালত প্রাঙ্গণ থেকে দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে যারা ছিনিয়ে নিয়েছে, তাদের সম্পর্কে তথ্য পেয়েছেন বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক। আজ রোববার (২০ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করে এ কথা বলেন তিনি।

পুলিশ কমিশনার জানান, আসামিদেরকে শনাক্ত ও গ্রেপ্তার করতে কাজ শুরু হয়েছে। আসামি ছিনতাই করতে কারা এসেছিল, তাদের সম্পর্কে তথ্য পেয়েছি। তাদের নাম পাওয়া গেছে। অভিযান অব্যাহত আছে। তাদের সবাইকে গ্রেপ্তার করতে পারবেন বলেও আশা প্রকাশ করেন ডিএমপি কমিশনার।তিনি বলেন, এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হয়েছে। এতে আব্দুস সবুর ও আরাফাত রহমানসহ ২০ জনের নামোল্লেখ এবং ৭ থেকে ৮ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

এছাড়া এই ঘটনায় রাজধানীর আদালত প্রাঙ্গণ থেকে দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। আগামী তিন কার্যদিবসের মধ্যে ডিএমপি কমিশনারের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিতে কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, আজ রোববার দুপুরে ঢাকার জজ আদালতের সামনে থেকে দুটি মোটরসাইকেলে করে চারজন লোক এসে পুলিশের চোখে স্প্রে করে আসামিদের ছিনিয়ে নিয়ে যায়। তারা প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। আসামিরা হলেন সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম এবং লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটেশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: