প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আর্জেন্টিনা সমর্থকদের টক্কর দিয়ে ব্রাজিলের ২২০০ ফুট পতাকা

   
প্রকাশিত: ৯:১০ পূর্বাহ্ণ, ২১ নভেম্বর ২০২২

দেখতে দেখতে চলে এসেছে বিশ্বকাপ ফুটবলের আরো একটি আসর। আর বরাবরই বিশ্বকাপ আসলেই ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে নানা প্রতিযোগিতা শুরু হয়ে যায়। এবারও যার ব্যতিক্রম হচ্ছে না। শুরু হয়ে গেছে পতাকা তৈরির প্রতিযোগিতা। সম্প্রতি নরসিংদীতে আর্জেন্টিনা সমর্থকদের দুই হাজার ফুট দৈর্ঘ্যের পতাকাকে টক্কর দিতে এলাবার ব্রাজিল সমর্থকরা তৈরি করলের দুই হাজার ২০০ ফুট দৈর্ঘ্যের পতাকা। আর এই পতাকা প্রদর্শন করা হয় ঢাকঢোল পিটিয়ে।

ইতিমধ্যে পতাকাটিকে দেখতে ভিড় জমাচ্ছেন আশেপাশের মানুষ। স্থানীয় সূত্রে জানা যায়,  নরসিংদীর পলাশ উপজেলায় গত দুই দিন আগে আর্জেন্টিনার সমর্থকরা দুই হাজার ফুট দৈর্ঘ্যের পতাকা প্রদর্শন করে তাদের প্রিয় দলকে সমর্থন জানান। ওই পতাকাকে টক্কর দিতে এবার ব্রাজিল সমর্থকরা দুই হাজার ২০০ ফুট দৈর্ঘ্যের বিশাল পতাকা প্রদর্শন করে রিতিমতো তাক লাগিয়ে দিলেন এলাকাবাসীকে। রোববার (২০ নভেম্বর) বিকেলে ঢাকঢোল পিটিয়ে নিজেদের প্রিয় দলের জার্সি পরিহিত শতশত সমর্থক বিশাল এই পতাকা নিয়ে ঘোড়াশাল পৌর এলাকার পলাশ বাজার থেকে আলির মোড় হয়ে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। সমর্থকদের দাবি, এটিই হবে নরসিংদী জেলায় সবচেয়ে বড় পতাকা প্রদর্শন।

এর আগে সব অপেক্ষার অবসান ঘটিয়ে গতকাল শেষ হয়েছে কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। আগামী শুক্রবার ( ২৫ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে মাঠে নামবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।জানা গেছে, পলাশ বাজার ব্রাজিল সমর্থক গোষ্ঠীর আয়োজনে প্রায় এক লাখ টাকা ব্যয়ে এই পতাকা তৈরি করা হয়েছে। পতাকা দেখতে আসা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার জানান, আমার জানামতে এতো বড় পতাকা পলাশ উপজেলায় আর কেউ এখনো তৈরি করেনি। বিশাল পতাকা প্রদর্শনী ও র‌্যালি হবে শুনেই দেখতে আসলাম।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: