প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ডি এইচ মান্না

সিলেট প্রতিনিধি

জৈন্তাপুরে প্রবাসী সাংবাদিক জাবেদের সহযোগিতায় শহীদ-জাহানারা দম্পতির গৃহ নির্মাণ শুরু

   
প্রকাশিত: ২:২৭ অপরাহ্ণ, ২১ নভেম্বর ২০২২

ডিজিটাল সাংবাদিকতার স্মারক প্রতিষ্ঠান সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি ও বৃহত্তর জৈন্তিয়া কল্যাণ পরিষদের চেয়ারম্যান গোলজার আহমদ হেলাল, দূর্যোগ মোকাবেলায় একে অপরের পাশে দাঁড়িয়ে একযোগে কাজ করার আহবান জানিয়েছেন। তিনি বলেন, সাম্প্রতিক প্রলংয়কারী বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকার জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। আক্রান্ত জনপদে মানবিক বিপর্যয় ঘটেছে। সাধারণ মানুষের জীবনযাত্রা এখনো স্বাভাবিক হয়ে উঠেনি। তিনি বলেন, আমরা প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে কাজ করছি। এক্ষেত্রে প্রবাসী ব্যক্তিবর্গের অবদান অনস্বীকার্য। তা ভূলার মতো নয়।

গোলজার আহমদ হেলাল (২০ নভেম্বর) রোববার সিলেটের জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের উত্তর কাঞ্জর গ্রামের অসহায় প্রতিবন্ধী শহিদ আহমদ ও জাহানারা বেগম দম্পতির নব নির্মিতব্য টিন শেড ঘরের ভিত্তি প্রস্তর স্থাপন কালে এসব কথা বলেন। মার্কিন যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক জাবেদ আহমদের বোন ও ভগ্নিপতির আর্থিক সহযোগিতায় এ গৃহটি নির্মাণ করা হচ্ছে।

গোলজার আহমদ হেলাল আরো বলেন, বিগত বন্যায় এ এলাকায় ব্যাপক ধ্বংসলীলা হয়েছে। অনেকের ঘর বাড়ী বানের পানিতে ভেসে গেছে, বিলীন হয়েছে সহায় সম্পদ ও আসবাবপত্র, নষ্ট হয়েছে ক্ষেতের ফসল ও ধ্বংস হয়েছে গবাদিপশু।খাদ্য ও আবাসন সংকটে আক্রান্ত ও ক্ষতিগ্রস্ত ভুক্তভোগী অসহায় জনগণ। তিনি বলেন, ভয়ংকর বন্যা প্লাবিত পীড়িত জনগণের এ সমস্যা কাটিয়ে উঠতে আরো সময় লাগবে।

নির্মিতব্য ঘরের ভিত্তি প্রস্তর স্থাপন কালে আরো উপস্থিত ছিলেন, সমাজকর্মী রেজাউল করিম, সমাজসেবক খালেদ আহমদ, অনলাইন এ্যক্টিভিস্ট ও তরুণ সমাজ কর্মী দুলাল আহমদ ইমন, ছাত্র নেতা মহসিন আলমাস প্রমুখ।

গোলজার আহমদ হেলাল আরো বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসীরা সব সময় অগ্রণী ভূমিকা রাখছেন। মহামারী, সংকট, বন্যা, খরা, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, দূর্যোগ ও জরুরী পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশীদের আমরা কাছে পেয়ে থাকি। তারা দেশ মাতৃকার কল্যাণে অত্যন্ত আন্তরিক। প্রকৃত অর্থে বাংলাদেশের উন্নয়ন ও প্রবৃদ্ধিতে ‌অন্যতম অংশীদার হচ্ছেন রেমিটেন্স যোদ্ধারা। তিনি শহিদ আহমদ ও জাহানারা বেগম দম্পতির এ ঘরটি নির্মাণ করতে এগিয়ে আসার জন্য আমেরিকা প্রবাসী সাংবাদিক জাবেদ আহমদের বোন ও ভগ্নিপতিকে ধন্যবাদ জানিয়ে তাদের সার্বিক জীবনের সফলতা, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করেন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: