প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

‘সাপকে বিশ্বাস করা যায়, বিএনপি-জামায়াতকে নয়’

   
প্রকাশিত: ৩:৫৭ অপরাহ্ণ, ২১ নভেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সাপকে বিশ্বাস করা যায়। কিন্তু বিএনপি-জামায়াতকে বিশ্বাস করা যায় না। আমরা বিষধর সাপের ব্যাপারে খুব সতর্ক থাকি। দেশবাসীও সতর্ক। সোমবার (২১ নভেম্বর) সকালে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটি মাঠ পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, তাদের (বিএনপি) উদ্দেশ্য দেশে অরাজকতা সৃষ্টি করা, বিশৃঙ্খলা সৃষ্টি করা। দেশের মানুষ কেমন আছে, কেমন থাকবে, কেমন রাখার দরকার, সেই বিষয় তাদের মাথায় কোনো দিন ছিল না। তারা যখন ক্ষমতায় ছিল তখনও ছিল না। তাদের বালকসুলভ আচরণ, এটি কোনো রাজনৈতিক দায়িত্বশীল আচরণ নয়।

তিনি আরও বলেন, ২০১৪ সালে বিএনপি জামায়াত এদেশে নৈরাজ্য সৃষ্টি করেছিলো। বাস পুড়িয়েছে। মানুষ পুড়িয়ে মেরেছে। রেললাইন উপড়ে ফেলেছে, রেলস্টেশন জ্বালিয়ে দিয়েছে। কাজেই সাপকে বিশ্বাস করা যায় কিন্তু বিএনপি জামায়াতকে বিশ্বাস করা যায় না।

এ সময় সম্মেলন প্রসঙ্গে নানক বলেন, সম্মেলন নিয়ে আনন্দ উৎসবের কোনো ঘাটতি নেই। আমাদের নেত্রী কঠোরভাবে বলেছেন, বৈশ্বিক এই সংকটে মধ্যে সমস্ত সম্মেলনগুলো অত্যন্ত সীমিত পরিসরে এবং স্বল্প খরচের মধ্য দিয়ে অনুষ্ঠিত করতে হবে। আমরা সেই নির্দেশনা অনুসরণ করে সব সম্মেলনগুলো সম্পূর্ণ করার জন্য দৃঢ় ও সংকল্পবদ্ধ।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: