প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আবদুল কাদির

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

গৌরীপুরে বাল্যবিয়ে বিরোধী শপথ নিল সহস্রাধিক শিক্ষার্থী

   
প্রকাশিত: ২:৪০ অপরাহ্ণ, ২৩ নভেম্বর ২০২২

ময়মনসিংহের গৌরীপুরে এক হাজারের বেশি শিক্ষার্থী বাল্যবিয়ে বিরোধী শপথ নিয়েছে। বুধবার (২৩ নভেম্বর) সকালে তারা এ শপথ গ্রহণ করে এবং বাল্যবিবাহকে লাল কার্ড প্রদর্শন করে। শপথ গ্রহণকারী শিক্ষার্থীরা গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।

উপজেলা প্রশাসনের আয়োজনে ও অন্যচিত্র উন্নয়ন সংস্থার সহায়তায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিপাদ্য ছিল—‘বাল্য বিবাহকে না বলি, সম্মুখ পানে এগিয়ে চলি’। পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত এই সমাবেশে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ এনামুল হক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মোসাঃ নিকহাত আরা।

সমাবেশে বাল্যবিবাহের কুফল নিয়ে আলোচনা করেন অন্যচিত্রের কোষাধ্যক্ষ নাজিম উদ্দিন, গৌরীপুর থানার পরিদর্শক তদন্ত মোঃ মনিরুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আব্দুর রহিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল ইসলাম,একাডেমিক সুপারভাইজার কমল রায়, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা রাকিবুল ইসলাম, বিদ্যালয়ের সকল শিক্ষকগণ প্রমুখ। এসময় শিক্ষার্থীদের মাঝে বাল্যবিবাহ বিরোধী তথ্য কার্ড বিতরণ করা হয়। এর আগে পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দৈনন্দিন সমাবেশ অনুষ্ঠিত হয়।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: