ইবিতে গ্রীন ভয়েস এর বৃক্ষরোপণ কর্মসূচি

   
প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, ২৩ নভেম্বর ২০২২

আবু হুরাইরা, ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করেছে পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস ইবি শাখা। মঙ্গলবার (২২ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে এ কর্মসূচী পালন করেন তারা। রাস্তার দুই পাশে শান্তির প্রতীক খ্যাত জলপাই গাছ রোপণ করা হয়েছে। সেখানে প্রায় ১৫ থেকে ২০ টি চারাগাছ রোপণ করা হয়৷

বৃক্ষরোপণ উদ্বোধন করেন ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মো. আনিসুল কবীর। এসময় আরো উপস্থিত ছিলেন ইবি প্রেসক্লাবের সভাপতি আবু হুরাইরা, গ্রীন ভয়েস ইবি শাখার সভাপতি মুখলেসুর রাহমান সুইট, সহ-সভাপতি নাহারুল আলম, সাংগঠনিক সম্পাদক মবিন আলী ছাড়াও সংগঠনের প্রায় অর্ধশতাধিক সাধারণ সদস্য।

ইবি প্রেস ক্লাবের সভাপতি আবু হুরাইরা বলেন, সবুজে ভরপুর এই ক্যাম্পাস আমাদের। এই সবুজকে আমাদের বাঁচিয়ে রাখতে প্রয়োজন নিয়মিত গাছ লাগানো ও পরিচর্যা করা। গ্রীন ভয়েসের এমন আয়োজন সত্যিই প্রশংসনীয় সবাই এভাবে এগিয়ে এলে এই ক্যাম্পাস আরও সবুজে ভরপুর হয়ে উঠবে।

ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মো. আনিসুল কবীর বলেন, গ্রীন ভয়েস ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সবাইকে আমি ধন্যবাদ জানাই এত সুন্দর একটি কর্মসূচির মাধ্যমে দিনটি উৎযাপন করার জন্য। যেখানে যুব সমাজ বর্তমানে বিভিন্ন অপরাধ মূলক কর্মকাণ্ডের সাথে জড়িয়ে পড়ছে। সেখানে যুবকদের উদ্যোগে এই বৃক্ষরোপণ কর্মসূচি পরিবেশ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি আরও বলেন, এই বৃক্ষরোপণ কর্মসূচি মাধ্যমে আগামী প্রজন্মের জন্য বিশ্বকে বাসযোগ্য করে গড়ে তোলা সম্ভব।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: