প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মো: একরামুল ইসলাম

পীরগাছা (রংপুর) প্রতিনিধি

এরশাদ ছিলেন শ্রেষ্ঠ সংস্কারক: পীরগাছায় শামীম হায়দার এমপি

   
প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ, ২৩ নভেম্বর ২০২২

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর বিভাগের অতিরিক্ত মহাসচিব ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি বলেছেন, সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদ এরশাদ ছিলেন শ্রেষ্ঠ সংস্কারক। তিনি অল্প বাজেটে দেশের উন্নয়ন করেছেন, কৃষকের স্বার্থে তিস্তা ব্যারেজ করেছেন, সেখানে থেকে নীলফামারীতে এক টাকায় প্রতি বিঘায় পানি পায়। গুচ্ছাগ্রাম করেছেন, শুক্রবার সরকারি ছুটি করেছেন, সরকারি কর্মচারীদের বোনাস ছিলনা তিনি বোনাস প্রথা চালু করেছেন, মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়িয়েছেন, উপজেলা পদ্ধতি চালু করেছেন, জেলা প্রশাসকদের জন্য একযোগে ৬৪ জেলা প্রতিষ্ঠা করেছেন।

বুধবার বিকেলে রংপুরের পীরগাছা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জাতীয় ছাত্র সমাজের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সবদলের উদ্দেশ্যে তিনি আরও বলেন, গত ৬০বছরে এরশাদের মতো কোন ব্যক্তি, কোন শাসক, কোন রাষ্ট্রপতি এরশাদের মতো সংস্কার করতে পেরেছেন কিনা? জনগণের দোরগোড়ায় তিনি শাসনব্যবস্থা নিয়ে এসেছেন, সংবিধান নিয়ে এসেছেন, আদালত নিয়ে এসেছেন। তার মতো আর কোন সংস্কারক নেই।

উপজেলা জাতীয় ছাত্র সমাজের আহবায়ক ইসমাইল হোসেনের সভাপতিত্বে ও উপজেলা জাতীয় যুব সংহতির সভাপতি সিরাজুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা জাতীয় ছাত্র সমাজের আয়োজনে উদ্বোধক ছিলেন রংপুর জেলা জাতীয় ছাত্র সমাজের আহবায়ক আরিফুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবু নাসের শাহ মাহবুবার রহমান।

বিশেষ অতিথি ছিলেন জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল মাসুদ চৌধুরী নান্টু, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুর রশিদ সরকার, জেলা জাতীয় যুবসংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম, উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সমম্পাদক দুলাল মিয়া, জেলা জাতীয় ছাত্র সমাজের সদস্য সচিব সালিউর রহমান সৈকত, উপজেলা জাতীয় যুব সংহতির সাধারণ সম্পাদক আরিফুজ্জামান আরিফ, কৈকুড়ী ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি নুর আলম ও পারুল ইউনিয়ন জাতীয় পার্টির আহবায়ক আবুল কালাম আজাদ খাঁন প্রমুখ।

পরে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় ইসমাইল হোসেন উপজেলা জাতীয় ছাত্র সমাজের সভাপতি নির্বাচিত হয়েছে। সাধারণ সম্পাদক পদে তিনজন প্রতিদ্বন্দ্বী থাকায় কাউন্সিলরদের ভোটের মাধ্যমে রওশন জামিল নির্বাচিত হন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: