প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

কামরুজ্জামান জসিম

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

মোংলায় বাণিজ্যিক জাহাজ হতে চুরি যাওয়া বিপুল পরিমান মালামাল উদ্ধার

   
প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, ২৪ নভেম্বর ২০২২

লাইবেরিয়ার পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ এমভি আস ইলিনিয়া জাহাজ হতে চুরি করে আনা বিপুল পরিমান পেইন্ট, জাহাজে ব্যবহৃত বিভিন্ন মেশিনারিজসহ চোরাইকৃত সকল মালামাল উদ্ধার করলো কোস্ট গার্ড। উদ্দার করা মালামার জাহাজটি পুনরায় ফেরত দেওয়া হবে।

কোস্ট গার্ডে পশ্চিম জোনের সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, লাইবেরিয়ার পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ এমভি আস ইলিনিয়া (গঠ. অঝ ঊখঊঘওঅ) কাতারের রুয়াইস বন্দর থেকে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের ৩১,৮৬৮.২৮০ মেট্রিক টন ইউরিয়া সার নিয়ে গত ২২ নভেম্বর মোংলা বন্দরের বহিঃনোঙ্গর এলাকায় আগমন করে।

এর পরে ১৫-২০ জনের একটি সংঘবদ্ধ দুষ্কৃতিকারী দল জাহাজটিতে উঠে বোসন লকার রুম ভেঙ্গে পেইন্টসহ বিভিন্ন মালামাল চুরি করে। বিষয়টি জানতে পেরে নিরাপত্তার স্বার্থে বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ কামরুজ্জামান এবং তামজীদ বহিঃনোঙ্গর এলাকায় গমন করে এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

পরবর্তীতে গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ভোর রাতে কোস্ট গার্ড পশ্চিম জোন হতে দুইটি আভিযানিক দল মোংলা উপজেলার কানাইনগর এলাকায় পশুর নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে চোরাইকৃত মালামালসহ একটি ৪ সিলিন্ডার ও একটি ২ সিলিন্ডার বিশিষ্ট ইঞ্জিন চালিত ট্রলার জব্দ করা হয়।

এ সময় কোস্ট গার্ড এর উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতিকারী দল রাতের অন্ধকারে ট্রলার থেকে পানিতে লাফ দিয়ে পালিয়ে যায়। অতঃপর উক্ত বোটসমূহ তল্লাশী করে বিপুল পরিমান পেইন্ট, জাহাজে ব্যবহৃত বিভিন্ন মেশিনারিজসহ চোরাইকৃত সকল মালামাল উদ্ধার করা হয়। এছাড়াও দুষ্কৃতিকারীদের ব্যবহৃত রামদা, চাপাতিসহ বিভিন্ন ধরনের ধারালো দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে।

উদ্ধারকৃত মালামাল বাণিজ্যিক জাহাজে ফেরত দেওয়া হবে এবং দুষ্কৃতিকারীদের সনাক্ত করে আটকের লক্ষ্যে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত রয়েছে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: