প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এহসানুল হক মিয়া

ফরিদপুর প্রতিনিধি

মেডিক্যালের ছুটি নিয়ে আমেরিকায় শিক্ষিকা

   
প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, ২৪ নভেম্বর ২০২২

ফরিদপুরের সালথা উপজেলায় ২৮ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আমেরিকায় অবস্থান করছেন কিন্তু জানেন না ফরিদপুর জেলা ও সালথা উপজেলা শিক্ষা অফিসার। উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই সূদুর আমেরিকায় পাড়ি জমিয়েছেন সালথা উপজেলার ভাওয়াল ইউনিয়নের ইউসুফদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আফরোজা বানু। তিনি গট্টি ইউনিয়নের জয়ঝাপ গ্রামের মৃত শহিদ এর স্ত্রী।

জানা যায়, আফরোজা বানু প্রায় দেড় মাস আগে শারীরিক অসুস্থতার কথা উল্লেখ করে উপজেলা শিক্ষা অফিসার বরাবরে একটি ছুটির দরখাস্ত করেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে ছুটি মঞ্জুর হয়। কিন্তু তিনি বহির্গমণের বিষয়ে কোনো অনুমতি নেন নাই। পরবর্তীতে অনুমতির তোয়াক্কা না করেই অক্টোবর মাসের শেষের দিকে আমেরিকায় পাড়ি জমান তিনি। জানা যায়, আফরোজা বানু ৯ ফ্রেব্রুয়ারি ২০০৩ সালে সহকারী শিক্ষিকা হিসাবে চাকুরীতে যোগদান করেন। সর্বশেষ ১৪ মার্চ, ২০১৯ তারিখে প্রধান শিক্ষিকা হিসাবে ইউসুফদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন।

এদিকে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সালথা উপজেলা শিক্ষা অফিসার মো. নিয়ামত হোসেন বিভন্ন প্রশ্নের জবাবে বিডি২৪লাইভকে বলেন, আফরোজা বানু ৬ সপ্তাহ মেডিক্যাল ছুটি নিয়েছেন। তিনি আমেরিকায় গিয়েছে এমনটা আমি শুনেছি। উর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানিয়ে দেশের বাইরে যাওয়ায় আইনের কোন প্রতিবন্ধকতা আছে কী না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তা-তো থাকেই। জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে জানিয়েছেন কী না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তাঁকে মৌখিকভাবে জানিয়েছি তবে লিখিতভাবে জানানোর প্রক্রিয়া চলমান।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: