চুরি ও ছিনতাই রুখতে রহনপুর স্টেশন বাজার এখন ৩২টি সিসিটিভির আওতায়

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২২, ১২:২৯ এএম

আব্দুল বাশির, চাঁপাইনবাবগঞ্জ থেকে: দোকানের সিদ কেটে চুরি, তালা ভেঙে চুরি নিত্যদিনের বিষয় হয়ে দাড়িয়েছিল চাঁপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশন বাজার এলাকায়। হিরোইনসেবী আর মাদকখোরদের কাজ ছিল এটি। মাঝে মাঝে দু’ একজন ধরা পড়লেও ২/১ জেল খেটে এসে আবার পুরোনো পেশায় লিপ্ত হয়। এ নিয়ে ব্যবসায়ীদের মনে ছিল ক্ষোভ আর হতাশা।

রহনপুর স্টেশন বাজার ব্যবসায়ী কল্যান বহুমুখী সমবায় সমিতি নামে একটি সংগঠন রয়েছে। তিন বছর মেয়াদী এই সংগঠনের দায়িত্বে ইতিপূর্বে যারা ছিলেন তাদের প্রতিও একটা ক্ষোভ ছিল ব্যবসায়ীদের। গত দু'বছর আগে দায়িত্ব পাওয়া বর্তমান কমিটি ইতিমধ্যে দু'দফায় চেস্টা করে রহনপুর স্টেশন বাজার এলাকায় ৩২ টি ক্যামেরা স্থাপন করে পুরো বাজারকে সিসিটিভির আওতায় নিয়ে এসেছে। ফলে চুরি একেবারে কমে এসেছে। যদিও দু-একটি চুরি হচ্ছে তৎক্ষণাৎ সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করে চোর ধরা হচ্ছে।

এ বিষয়ে অত্র সমিতির সাধারণ সম্পাদক তৌহিদুজ্জামান বাবু জানান, চুরি রোধে এবং আমাদের নির্বাচনী প্রতিশ্রুতি মোতাবেক আমরা স্টেশন বাজার এলাকায় সিসি ক্যামেরা বসিয়েছি। ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের করণীয়।

রহনপুর স্টেশন বাজার ব্যবসায়ী কল্যান বহুমুখী সমবায় সমিতির সভাপতি নাজমুল হুদা খান রুবেল বলেন, সমিতির নির্বাচনের আগে দেয়া আমার প্রতিশ্রুতি অনুযায়ী আমি আমার সমিতির সকলকে নিয়ে রহনপুর স্টেশন বাজার এলাকাকে সিসিটিভির আওতায় এনেছি। আমাদের এ কাজে বর্তমান জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আমিনুল ইসলাম, গোমস্তাপুর উপজেলা পরিষদ এবং আমাদের ব্যবসায়ীগণ আর্থিক সহযোগিতা করেছেন। প্রায় ৬ লক্ষ টাকা ব্যয়ে সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। উপজেলা ও পুলিশ প্রশাসন আমাদের সহায়তা করছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: