প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আব্দুল্লাহ আল ইমরান

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে তিনদিন ব্যাপি ক্লাইমেট ও স্মার্ট কৃষি প্রযুক্তি মেলা

   
প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, ২৫ নভেম্বর ২০২২

বাগেরহাটের ফকিরহাটে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে তিনদিন ব্যাপি ক্লাইমেট ও স্মার্ট কৃষি প্রযুক্তি মেলা শুরু হয়েছে। শুক্রবার (২৫ নভেম্বর) দুপুরে ফকিরহাট উপজেলা আট্টাকি স্কুল মাঠে এই মেলার উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ মো. বেনজীর আলম।

এসময়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিকল্পনা, প্রকল্প বাস্তবায়ন ও আইসিটি উইংয়ের পরিচালক কৃষিবিদ মুহাম্মদ এমদাদুল হক, অতিরিক্ত পরিচালক কৃষিবিদ বাদল চন্দ্র বিশ্বাস, কৃষিবিদ মোঃ ফরিদুল হাসান, বাগেরহাটের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ আজিজুর রহমান, ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন কুমার দাস, ক্লাইমেট স্মার্ট প্রযুক্তির মাধ্যমে খুলনা কৃষি জলবায়ু পরিবর্তন অভিযোজন প্রকল্পের প্রকল্প পরিচালক কৃষিবিদ শেখ ফজলুল হক মনিসহ স্থানীয় কৃষক-কৃষানীসহ গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ফকিরহাটের আয়োজনে তিনদিন ব্যাপি এই মেলায় ২০টি স্টল অংশ নিয়েছে। এসব স্টলে উন্নত চাষাবাদের বিভিন্ন মডেল প্রদর্শণ করা হয়েছে। এছাড়া উচ্চ ফলনশীল ফল ও সবজি চাষ পদ্ধতিও প্রদর্শন করা হয়েছে স্টলগুলোতে। সেই সাথে বারমাসি সবজি ও ফলও প্রদর্শনীর জন্য রাখা হয়েছে। স্মার্ট কৃষি প্রযুক্তিতে কৃষকদের আগ্রহী করার লক্ষে আয়োজিত এই মেলা ২৭ নভেম্বর সমাপনি অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: