প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

টানা ৪১ দিন জামাতে নামাজ পড়ে সাইকেলসহ বিভিন্ন পুরস্কার পেল ২০ কিশোর

   
প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ, ২৫ নভেম্বর ২০২২

ছডিব: সংগৃহীত

টানা ৪১দিন মসজিদে জামাতে নামাজ পড়ে সাইকেলসহ বিভিন্ন পুরস্কার জিতে নিয়েছে চাঁদপুরের ২০ শিশু-কিশোর। শুক্রবার (২৫ নভেম্বর) জুমার নামাজ শেষে মুসল্লিদের উপস্থিতিতে শিশু-কিশোরদের হাতে আলম ব্রাদাসের সত্ত্বাধিকারী হাজী আলমগীর মিয়াজী হাতে এসব পুরাস্কার তুলে দেন।

শিশু-কিশোরদেরকে নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখি করার লক্ষ্যে এমন উদ্যোগ ব্যাপক প্রশংসিত হয়েছে। হাজী আলমগীর মিয়াজীর এমন ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী।

এ বিষয়ে পূর্ব রামদাসদী বাইতুল ইমাম জামে মসজিদ কমিটির সেক্রেটারি হাজী আলমগীর মিয়াজী বলেন, মূলত শিশু-কিশোরদের নামাজের প্রতি উৎসাহ যোগাতে এমন আয়োজন করা হয়েছে। শিশু থেকে ২০ বছরের কিশোররা যদি ৪১দিন ৫ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করে তাহলে প্রত্যেককে একটি করে বাইসাইকেল পুরষ্কার দেয়া হবে। এ ঘোষণায় উৎসাহিত হয়ে এলাকার শিশু-কিশোরা মসজিদে নামাজ আদায় শুরু করে। তাদের মধ্য থেকে ৪১ দিন জামাতে নামাজ পড়া ৫ জনকে সাইকেল এবং বাকিদের ডিনারসেটসহ বিভিন্ন পুরস্কার দেয়া হয়।

তিনি আরও বলেন, প্রতিযোগিতা চলাকালীন শিশু-কিশোরদের সঠিকভাবে নামাজ আদায় ও ইসলাম সম্পর্কে শিক্ষা দেয়া হয়েছে। আগামী মাস থেকে এ মসজিদে বয়স্কদের জন্য সান্ধ্যকালিন কুরআন শিক্ষার ব্যবস্থা করা হবে। যারা এ কুরআন শিক্ষায় অংশ নিবেন, তাদের প্রত্যেককে বিশেষ পুরাস্কার দেয়া হবে।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: