প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মানিকছড়িতে অগ্নিকাণ্ডে দিন মজুরের বসতঘর পুরে ছাই

   
প্রকাশিত: ১০:৪২ অপরাহ্ণ, ২৫ নভেম্বর ২০২২

মো. ইসমাইল হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) থেকে: মানিকছড়ি উপজেলাধীন গাড়ীটানা এলাকার মো. মইনুল হোসেন মাসুম ও রোকেয়া বেগম দম্পতীর বসত ঘর পুরে ছাই হয়ে গেছে। শুক্রবার (২৫ নভেম্বর) সন্ধা পোনে ৭টার দিকে উপজেলাধীন যোগ্যাছোলা ইউনিয়নের গাড়ীটানা এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য মো. জয়নাল আবেদীন জানান, মইনুল হোসেন মাসুম ও রোকেয়া বেগম স্বামী-স্ত্রী দুজনেই দিন মজুরের কাজ করে সংসার চালাতেন। মইনুল দিন মজুর ও স্ত্রী রোকেয়া চাবাগানের চা শ্রমিকের কাজ করার পাশাপাশি অন্যের বাড়িতে রান্নাবান্না করতেন। অভাবের সংসারে দুজনার আয়েই তৃতীয় শ্রেণিতে পড়ুয়া মাহমুদ’র পড়াশোনার খরচ ও সংসারের খরচ চালাত।

প্রতিদিনের ন্যায় আজও কাজ থেকে ফিরে মাসুম বাজারে যান এবং স্ত্রী রোকেয়া অন্যের বাড়িতে রান্নাবান্নার কাজে যান। তারা কেউ বাড়িতে না থাকা অবস্থায় হঠাৎ রান্না ঘর থেকে আগুন লেগে দ্রুত তা থাকার ঘরসহ পুরো ঘরে ছড়িয়ে পড়ে। পার্শ্ববর্তীরা আগুনের লেলিহান দেখে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসলেও আগুন নিয়ন্ত্রণ বাইরে চলে যাওয়ায় ঘরের সব কিছু পুরে ছাই হয়ে যায়। এতে তার ঘরে থাকা সৌর বিদ্যুৎসহ প্রয়োজনীয় সকল মালামাল পুরে প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ইউপি সদস্য মো. জয়নাল আবেদীন।

তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থলে উপজেলা প্রশাসন, ফায়ার সার্ভিস ও স্থানীয় কোনো নেতৃবৃন্দ ঘটনাস্থলে যাননি। সর্বস্ব হারিয়ে এখন অন্যের বাড়িতে উঠেছে মইনুল হোসেন মাসুম ও রোকেয়া দম্পতী।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: