প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আক্কাস আল মাহমুদ রিদয়

বুড়িচং, কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা বিএনপির সমাবেশ: মঞ্চে খালেদা জিয়ার প্রতীকী চেয়ার

   
প্রকাশিত: ১১:০৩ পূর্বাহ্ণ, ২৬ নভেম্বর ২০২২

কুমিল্লা বিএনপির গণসমাবেশের মঞ্চে দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্য আলাদা চেয়ার রাখা হয়েছে। দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া কারাগার থেকে মুক্তি পেলেও রাজনীতি থেকে দূরে রয়েছেন। তবে না থেকেও বিভিন্ন সব কার্যক্রমে থাকছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

আজ শনিবার (২৬ নভেম্বর) সকালে কুমিল্লা টাউন হল মাঠে গিয়ে দেখা যায়, মঞ্চের মাঝখানে বড় দুইটি চেয়ার রাখা হয়েছে।চেয়ারে একটি খালেদা জিয়ার ও আরেকটি জিয়াউর রহমানের প্রতীকী ছবি। এই চেয়ারের দুই পাশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের চেয়ার রাখা হয়েছে।

সমাবেশের আয়োজক কমিটির নেতৃবৃন্দরা জানিয়েছেন দুপুরের পর সমাবেশের কার্যক্রম শুরু হবে। তখন খালেদার জিয়ার চেয়ারটি ফাঁকা থাকবে। দলীয় চেয়ারপার্সনের প্রতি সম্মান প্রদর্শনপূর্বক এই চেয়ার রাখা হয়েছে।

মঞ্চে টানানো ব্যানারে রয়েছে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের ছবি। বেলা সাড়ে ১০টা রিপোর্ট লেখার সময় বিভিন্ন স্থান থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা টাউন হল মাঠে আসছেন।

কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুর্নবাসন বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিনুর রশীদ ইয়াছিন হাজার হাজার নেতাকর্মী কুমিল্লামুখী হয়েছেন। সড়কগুলোতে এখন নেতাকর্মীদের ভীড়। কেন্দ্রীয় বিএনপির বহিস্কৃত সদস্য ও সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর নেতাকর্মীরাও মিছিলে মিছিলে মাঠে প্রবেশ করেছে।সদস্য সচিব হাজী জসিম উদ্দিনের নেতাকর্মীরাও গতকাল থেকে মাঠে অবস্থান করেছে।

চাঁদপুরের ফরিদগঞ্জ, হাজীগঞ্জ,ব্রাহ্মণবাড়িয়া সহ কুমিল্লার ১৭টি উপজেলার বিএনপির নেতাকর্মীরা মাঠে আসতে শুরু করেছে। কেউ কেউ আগে থেকেই কুমিল্লায় অবস্থান করেছে। বিএনপির সমাবেশের রাত থেকে সকাল পর্যন্ত পুরো নগরে মোবাইল ইন্টারেনেটের ব্যবহার করতে না পারার অভিযোগ করেছেন কয়েকজন গ্রাহক।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: