প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

আর্জেন্টিনা-মেক্সিকো পরিসংখ্যানে এগিয়ে যারা

   
প্রকাশিত: ১১:৫১ পূর্বাহ্ণ, ২৬ নভেম্বর ২০২২

আর্জেন্টিনা প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারের পরে বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে নামবে মেসিরা। এই ম্যাচে আলবিসেলেস্তেদের প্রতিপক্ষ মেক্সিকো। ফিফা র‌্যাংকিংয়ের হিসেবে আর্জেন্টিনা বেশ এগিয়ে থাকলেও মেক্সিকো একদম দুর্বল প্রতিপক্ষ নয়। আর্জেন্টিনার র‌্যাংকিং ৩, অন্যদিকে মেক্সিকোর ১৩।

বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনা ১৭ ম্যাচ খেলে ১১ জয় আর ৬ ড্র নিয়ে অপরাজিত ছিল। অন্যদিকে মেক্সিকো ১৪ ম্যাচের মধ্যে জিতেছে ৮টি, ড্র ৪ ম্যাচ এবং হার দুটিতে। মুখোমুখি পরিসংখ্যানে অবশ্য আর্জেন্টিনার ধারেকাছেও নেই মেক্সিকো। দুই দল ম্যাচ খেলেছে ৩৫টি। এর মধ্যে আর্জেন্টিনার জয় ১৬টিতেই, ড্র ১৪ ম্যাচ। বাকি ৫ ম্যাচ জিতেছে মেক্সিকো।

তবে বিশ্বকাপে এর আগে আর্জেন্টিনাকে একবারও হারাতে পারেনি মেক্সিকো। তিনবার দেখা হয়েছে দুই দলের, তিনবারই জিতেছে আর্জেন্টিনা। সর্বশেষ ২০১০ বিশ্বকাপে শেষ ষোলোতে মেক্সিকোকে ৩-১ গোলে হারায় আর্জেন্টাইনরা।

আর দুই দলের সবশেষ দেখা হয়েছিল প্রীতি ম্যাচে। ২০১৯ সালের সেপ্টেম্বরে সে ম্যাচে লতারো মার্টিনেজের হ্যাটট্রিকে মেক্সিকানদের ৪-০ গোলে বিধ্বস্ত করে আর্জেন্টিনা।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: