রাতের তাপমাত্রা বৃদ্ধি পাবে

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২, ১১:৫৫ এএম

সারাদেশে আগামী ২৪ ঘন্টায় রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ শনিবার (২৬ নভেম্বর) সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়, মৌসুমী লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে যার বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থান করছে।

এ অবস্থায় আগামী ২৪ ঘন্টায় অস্থায়ীভাবে মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। আগামীকাল (২৭ নভেম্বর) ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পরার সম্ভাবনা রয়েছে। আগামী ২ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময়ের শেষের দিকে রাতের তাপমাত্রা বৃদ্ধি পাবে।

এছাড়া বিগত ২৪ ঘন্টায় সারাদেশে কোনো বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি। সারাদেশের মধ্যে কক্সবাজারে সর্বোচ্চ ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস এবং তেতুলিয়ায় সর্বনিম্ন ১২.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজ সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৫টা ১১ মিনিটে এবং রবিবার (২৭ নভেম্বর) ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৬টা ২১ মিনিটে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: