আরিফ জাওয়াদ

ঢাবি প্রতিনিধি

মহিলা আওয়ামী লীগের সম্মেলন: অংশ নিতে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা

   
প্রকাশিত: ৩:২১ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২২

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ জাতীয় সম্মেলনে অংশ নিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা সম্মেলনস্থলে প্রবেশ করতে শুরু করেছেন। সোহরাওয়ার্দী উদ্যানের আশ-পাশ এলাকা উৎসবের আমেজ বিরাজ করছে।

শনিবার (২৬ নভেম্বর) সকাল থেকেই নেতা-কর্মীরা সোহরাওয়ার্দী উদ্যান খণ্ড খণ্ড মিছিল নিয়ে মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা আসতে শুরু করেছেন। বাহারি রঙের পোশাক মাথায় রঙবেরঙের ক্যাপ মাথায় দিয়ে অনেক নেতা-কর্মীরা সমাবেশ স্থলে আসছেন। সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকা ছেয়ে গেছে ব্যানার-প্ল্যাকার্ড ও ফেস্টুনে।

বেলা তিনটায় আনুষ্ঠানিকভাবে এই সম্মেলন উদ্বোধন করার কথা রয়েছে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার। প্রায় ৫ বছর পর অনুষ্ঠেয় এ সম্মেলনে সারাদেশ থেকে আসা সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, কাউন্সিলর ও ডেলিগেটরা অংশ নেবেন। ২০১৭ সালের ৪ মার্চ সংগঠনটির সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়।

গঠনতন্ত্র অনুযায়ী, প্রতি তিন বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে প্রায় পাঁচ বছর পর সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আগে, সর্বশেষ ২০১৭ সালের ৪ মার্চ ৫ম জাতীয় জাতীয় সম্মেলনের মাধ্যমে মহিলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন সাফিয়া খাতুন, সাধারণ সম্পাদক হন মাহমুদা বেগম।

উল্লেখ্য, ১৯৬৯ সালের ২৭ ফেব্রুয়ারি বঙ্গবন্ধুর হাত ধরে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠা লাভ করে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: