মহিলা আ.লীগের নতুন সভাপতি চুমকি, সাধারণ সম্পাদক শবনম

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২, ০৫:৪৩ পিএম

আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন মেহের আফরোজ চুমকি। সাধারণ সম্পাদক পদ দেয়া হয়েছে শবনম জাহান শিলাকে। শনিবার (২৬ নভেম্বর) বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহিলা আওয়ামী লীগের সম্মেলনে নির্বাচিতদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধনী বক্তৃতায় বলেন, যারাই নেতা নির্বাচিত হবেন, তারা সংগঠনটিকে সুসংগঠিত রাখতে কাজ করবেন। মানুষের সেবা করতে হবে, সেবা করে মানুষের মন জয় করতে হবে।

বাংলাদেশের রাজনীতির ক্ষেত্রে মহিলাদের সবচেয়ে বড় সংগঠন মহিলা আওয়ামী লীগ। ১৯৬৯ সালের ২৭ ফেব্রুয়ারি বঙ্গবন্ধুর হাত ধরে এই সংগঠনের গোড়াপত্তন হয়।

মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ২০১৭ সালের ৪ মার্চ মহিলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন সাফিয়া খাতুন এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পান মাহমুদা বেগম কৃক। এরপর পাঁচ বছর কেটে গেলেও সংগঠনের সব সাংগঠনিক জেলা, ওয়ার্ড ও ইউনিটে পূর্ণাঙ্গ কমিটি করতে পারেনি তারা। এমনকি ৭৮টি সাংগঠনিক জেলার মধ্যে অর্ধেক জেলায় সম্মেলন ও কমিটি করতে ব্যর্থ হয়েছে তারা। এই নিয়ে নেতাকর্মীরা ক্ষুব্ধ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: