প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

দেশে এখন চিনির অভাব নেই: শিল্পমন্ত্রী

   
প্রকাশিত: ৮:৩০ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, দেশে এখন চিনির অভাব নেই। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী কৃত্রিম সংকট তৈরি করছেন। পরিসংখ্যান বলছে, দেশে পর্যাপ্ত চিনির মজুদ রয়েছে এবং আগামী রমজান পর্যন্ত চিনির কোনো ঘাটতি থাকবে না। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ীরা কৃত্রিম সংকট সৃষ্টি করছেন।
শনিবার (২৬ নভেম্বর) সকালে রাজশাহী সার্কিট হাউসে স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

শিল্পমন্ত্রী বলেন, শিল্প মন্ত্রণালয়ের অধীনে রাষ্ট্রায়ত্ত যেসব কলকারখানা আছে, সেগুলো পর্যায়ক্রমে চালু করা হবে। যেসব কলকারখানার যন্ত্রপাতি পুরোনো হয়ে গেছে, সেখানে নতুন যন্ত্রপাতি দেওয়া হবে। এসব কলকারখানা চালুর জন্য দেশি-বিদেশি ব্যবসায়ীদের আহ্বান জানানো হচ্ছে।

জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে মতবিনিময় সভায় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন, বিভাগীয় কমিশনার জিএসএম জাফর উল্লাহ, পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: