প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

‘যারা জনগণের ভাষা বুঝতে পারেনা, তাদের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই’

   
প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাইর পীর সাহেব মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার ৫১ বছরে যারা ক্ষমতায় ছিল তারা সবাই স্বাধীনতার মূল লক্ষ্য বাস্তবায়নে বারবার ব্যর্থ হয়েছে। শনিবার (২৬ নভেম্বর) ঐতিহাসিক চরমোনাই মাহফিলে আহুত ওলামা মাশায়েখ সম্মেলনে সভাপতির ভাষনে পীর ছাহেব চরমোনাই বলেন, যারা জনগণের ভাষা বুঝতে পারেনা, তাদের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।

আগামী দিনে দেশ ও জাতির স্বার্থ রক্ষার্থে বাংলাদেশের সর্বস্তরের ওলামায়ে কেরাম এবং সর্বসাধারণ ঐক্যবদ্ধ হয়ে ইসলামকে রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠিত করতে হবে উল্লেখ করে রেজাউল করীম বলেন, ওলামা মাশায়েখ সম্মেলনে উপস্থিত ওলামায়ে কিরামগণ পীর ছাহেব চরমোনাইর নেতৃত্বে আগামীদিনে ইসলামী শক্তিকে রাষ্ট্রীয়ভাবে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠার দীপ্ত শপথ নেন। এসময় তারা দেশের সকল ওলামায়ে কিরামকে দেশ ও জাতির জাতীয় স্বার্থ রক্ষায় ঐক্যবদ্ধ হবারও আহবান জানান।

মাওলানা আহমাদ আব্দুল কাইউম, মাওলানা লোকমান হোসাইন জাফরী এবং মুফতী দেলাওয়ার হোসাইন সাকী’র সঞ্চালনায় ওলামা সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামে আন্দোলন বাংলাদেশ এর প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুস আহমাদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজী সহ অন্যান্যগন।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: