প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনিরুল ইসলাম

মৌলভীবাজার প্রতিনিধি

আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান পরিবেশমন্ত্রীর

   
প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২২

আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, এমপি। এ সময় তিনি ২০৪১ সালের ভিশন বাস্তবায়ন ও দেশের উন্নতির ধারাকে অব্যাহত রাখতে আওয়ামীলীগের বিকল্প নেই বলে জানান তিনি।

শনিবার (২৬ নভেম্বর) দুপুরে শহরের একটি কনভেনশন হলে মৌলভীবাজার পৌরসভা ও জেলা পুলিশের যৌথ আয়োজনে মৌলভীবাজারে আধুনিক শহর ও সড়ক ভাবনা নিয়ে আয়োজিত সুধী সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য নেছার আহমদ, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন। সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) আবু নাসের মোহাম্মদ রিকাবদার।

পুলিশের পক্ষ থেকে শহরকে যানজট ও সুন্দর হিসেবে গড়ে তুলতে হাঁটার পরিবেশ, রোড মার্কিং, ডিজিটাল ট্রাফিক সিগনাল স্থাপন, যাত্রী ছাউনী নির্মাণ, হকার উচ্ছেদ ও পুনর্বাসন, চক্রাকার বাস সার্ভিস চালু, মিনি বাস চালু, নির্দিষ্ট পার্কিং স্থাপন, সিসি ক্যামেরা স্থাপনসহ নানা প্রস্তাবনা তুলে ধরা হয়। সভার শুরুতে এর উপরে নির্মিত একটি ডকুমেন্টারী প্রদর্শিত হয়।

পরে মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন সরকারের স্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সকল শ্রেণী পেশার মানুষ। এসময় তারা শহরের বিভিন্ন পয়েন্টে লেগে থাকা যানজট, ফুটপাত দখলসহ বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরেন। অনুষ্ঠানে মৌলভীবাজার পৌরসভাকে আধুনিক শহর ও সড়ক ভাবনা নিয়ে সিলেট রেঞ্জের ডিআইজির পক্ষে একটি খসরা প্রস্তাবনার পুস্তক প্রকাশনার মোড়ক উম্মোচন করা হয়েছে। এসময় রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ী, সমাজসেবক, সাংবাদিক, স্কুল কলেজের ছাত্রছাত্রীসহ নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: