প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

২৫ হাজার টাকার জন্য গরিবেরা জেলে, ঋণখেলাপিরা আরামে

   
প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২২

পাবনার ইশ্বরদীতে ২৫ হাজার টাকা ঋণ পরিশোধ না করায় ৩৭ কৃষকের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। গত বুধবার (২৩ নভেম্বর) পাবনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এই পরোয়ানা জারি করেন। শুক্রবার (২৫ নভেম্বর) দুপুর পর্যন্ত পরোয়ানাভুক্ত ১২ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

কৃষকদের জেলে পাঠানোর বিষয়টি নিয়ে সামাজিক যোগায্গে মাধ্যমে পোস্ট করেন সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। তিনি লিখেন, কৃষকদের সাথে যা ঘটেছে অন্যায় ও বৈষম্য বলে আখ্যায়িত করেছেন।

তিনি পোস্টে আরও লিখেন, সমবায় ব্যাংকের ২৫ হাজার (পঁচিশ হাজার) টাকার খেলাপি ঋণের মামলায় গরিবেরা জেলে যায়, আর ২৫ হাজার কোটি টাকার ঋণখেলাপিরা আরামে ঘুমায়। চাই সমতা। গ্রেপ্তার হওয়া কৃষকদের মুক্তির জোর দাবি জানিয়ে তারানা হালিম লেখেন, প্রয়োজনে ওই ২৫ হাজার টাকা আমরা দিয়ে দেব।

প্রসঙ্গত, পাবনায় গ্রেফতারকৃতরা হলো, উপজেলার ছলিমপুর ইউনিয়নের ভাড়ইমারি গ্রামের শুকুর প্রামানিকের ছেলে আলম প্রামানিক (৫০), মনি মন্ডলের ছেলে মাহাতাব মন্ডল (৪৫), মৃত কোরবান আলীর ছেলে কিতাব আলী (৫০), হারেজ মিয়ার ছেলে হান্নান মিয়া (৪৩), মৃত আবুল হোসেনের ছেলে মোহাম্মদ মজনু (৪০), মৃত আখের উদ্দিনের ছেলে মোহাম্মদ আতিয়ার রহমান (৫০), মৃত সোবহান মন্ডলের ছেলে আব্দুল গণি মন্ডল (৫০), কামাল প্রামানিকের ছেলে শামীম হোসেন (৪৫), মৃত আয়েজ উদ্দিনের ছেলে সামাদ প্রামানিক (৪৩), মৃত সামির উদ্দিনের ছেলে নূর বক্স (৪৫), রিয়াজ উদ্দিনের ছেলে মোহাম্মদ আকরাম (৪৬) ও লালু খাঁর ছেলে মোহাম্মদ রজব আলী (৪০)।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: