প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বিয়ে বাড়িতে চা পান করে ১২ বরযাত্রী অসুস্থ

   
প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২২

লালমনিরহাটের য় এক বিয়ে বাড়িতে ‘কীটনাশক মেশানো’ চা পান করে বিষক্রিয়ায় ১২ জন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে পাঁচ জনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দুজনের অবস্থা আশঙ্কাজনক। বাকিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন। শুক্রবার (২৫ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওই উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের কাজ্জীপাড়া এলাকায় রফিকুল ইসলামের বাড়িতে এই ঘটনা ঘটে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, রফিকুল ইসলামের মেয়ের বিয়ের কার্যক্রম চলাকালে আমন্ত্রিত অতিথিদের চা পান করানো হয়। দাবি করা হচ্ছে- রান্নাঘরে চায়ের পাতা রাখা পাত্রের পাশে কীটনাশকের পাত্র ছিল। চা বানানোর সময় ভুলবশত চা পাতা না দিয়ে কীটনাশক দিয়ে দিয়েছেন। আর ওই চা পান করেই অসুস্থ হয়ে পড়েন তারা।

তবে বিয়ে বাড়ির কেউ বিষয়টি স্বীকার করছেন না। তারা বলছেন, এত বড় ভুল হতে পারে না। যদি এটাই হয়ে থাকে তবে প্রতিবেশী বা অন্য কেউ কাজটি করতে পারেন বলে তাদের ধারণা।

পাটগ্রাম উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি থাকা বরের বোন জাহানারা বেগম বলেন, নাস্তা ও চা খাওয়ার পরই শরীর অসুস্থ হতে শুরু করে। কিছুক্ষণ পরে দেখি, আমার পাশে থাকা বেশ কয়েকজন অসুস্থ। পরে বিয়ে বাড়ির লোকজন আমাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে থাকা অবস্থায় পরে জানতে পারি, বিষক্রিয়ায় অসুস্থ হয়েছি।

কনের চাচা ও স্থানীয় ইউপি সদস্য আতাউর রহমান বলেন, ভাতিজির বিয়েতে ভুলবশত এ ঘটনা ঘটেছে। রান্নাঘরে চায়ের পাতা রাখা কৌটার পাশে কীটনাশকের (বাসডিন) প্যাকেট ছিল বলে ধারণা করা হচ্ছে। এই থেকে এমনটা হতে পারে।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, অসুস্থদের শরীরে বিষক্রিয়ার লক্ষণ স্পষ্ট। ১০ জনের মধ্যে পাঁচ জনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে মনে হচ্ছে।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: